Advertisements

Gram Panchayat: উচ্চমাধ্যমিক পাশেই মোটা বেতনের সুযোগ, গ্রাম পঞ্চায়েতে চলছে বিপুল কর্মী নিয়োগ

Nirajana Nag

Nirajana Nag

Follow

বর্তমানে চাকরির আকালের জন্য বহু মানুষ কর্মহীন হয়ে বসে রয়েছেন। অনেকেই এমন আছেন যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছিলেন। এবার তাদের জন্য এল সুখবর। উত্তরপ্রদেশ গ্রাম পঞ্চায়েতে (Gram Panchayat Recruitment) বিপুল শূন্যপদে নিয়োগ করা হচ্ছে। কারা আবেদন করতে পারবেন এই পদের জন্য, শিক্ষাগত যোগ্যতা কী লাগবে, কীভাবেই বা আবেদন করা যাবে, রইল সমস্ত তথ্য।

শূন্যপদের নাম

গ্রাম পঞ্চায়েতের সহায়ক/ ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। মোট ৪৮২১ টি শূন্যপদে হবে নিয়োগ।

আবেদনের যোগ্যতা ও বয়স সীমা

নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ করা থাকলেই আবেদন করা যাবে এই পদের জন্য। পাশাপাশি উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। এক্ষেত্রে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণি অর্থাৎ তফসিলি জাতি এবং উপজাতি শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে বয়সে ছাড়ও পাওয়া যাবে সরকারি নিয়মে।

আবেদন পদ্ধতি

অফলাইন পদ্ধতিতেই এই পদের জন্য আবেদন করা যাবে। এর জন্য অফিশিয়াল ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করে সঠিক তথ্য দিয়ে পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র সহ নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে ১৫ থেকে ৩০ জুন পর্যন্ত।

উল্লেখ্য, উত্তরপ্রদেশ গ্রাম পঞ্চায়েতের তরফে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হলেও পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকেও আবেদন করা যেতে পারে। তবে নির্বাচিত হলে নিয়োগ হবে উত্তরপ্রদেশ গ্রাম পঞ্চায়েতেই। আবেদনের পূর্বে অফিশিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি পড়ে নিতে হবে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow