Hoop News

Group D Recruitment: নূন্যতম অষ্টম শ্রেণি পাশে চাকরির সুযোগ, রাজ্যে গ্রুপ ডি ও ক্লার্ক পদে শুরু কর্মী নিয়োগ

Advertisements

যারা চাকরির আশায় বসে রয়েছেন তাদের জন্য এল একটি দুর্দান্ত সুযোগ। রাজ্যে গ্রুপ ডি (Group D Recruitment) এবং ক্লার্ক পদে চাকরির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বড় সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ শুরু হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা নূন্যতম অষ্টম শ্রেণি পাশ, সঙ্গে মিলবে মোটা অঙ্কের বেতনও। পুরুষ এবং মহিলা নির্বিশেষে রাজ্যের যেকোনো জেলা থেকেই আবেদন করতে পারবেন এই চাকরির জন্য। কীভাবে আবেদন করতে হবে এই চাকরির জন্য, বিশদে সব তথ্য রইল এই প্রতিবেদনে।

পদের নাম

রাজ্যে গ্রুপ ডি এবং ক্লার্ক পদে নিয়োগ করা হচ্ছে কর্মী। নতুন করে Lower Division Clerk, Upper Division Clerk, Process Server, Seal Bailiff এবং Group- D পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Group D Recruitment: নূন্যতম অষ্টম শ্রেণি পাশে চাকরির সুযোগ, রাজ্যে গ্রুপ ডি ও ক্লার্ক পদে শুরু কর্মী নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা

এই পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীকে নূন্যতম অষ্টম শ্রেণি পাশ করতে হবে। অষ্টম শ্রেণি থেকে শুরু করে স্নাতক পাশ পর্যন্ত যোগ্যতা সম্পন্ন চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে উল্লিখিত প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে।

বয়স সীমা

আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স সীমা হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

নিয়োগ প্রক্রিয়া

ধাপে ধাপে যোগ্যতা পরীক্ষার মধ্যে দিয়ে নিয়োগ করা হবে চাকরিপ্রার্থীদের। প্রথম ধাপে লিখিত পরীক্ষা নেওয়া হবে প্রার্থীদের। এরপরের ধাপে হবে কম্পিউটার দক্ষতার পরীক্ষা। সবশেষে ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।

বেতন সীমা

প্রতিটি পদের জন্য আলাদা আলাদা ভাবে বেতন উল্লিখিত রয়েছে। জারি হওয়া বিজ্ঞপ্তিতে প্রতিটি পদের ক্ষেত্রে বেতন উল্লেখ করা রয়েছে।

আবেদন পদ্ধতি

  • অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে চাকরিপ্রার্থীদের।
  • প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে।
  • এরপর সঠিক তথ্য দিয়ে ফর্মটি পূরণ করে নিতে হবে। তারপর জরুরি নথিপত্র আপলোড করে সাবমিট করতে হবে।
  • ইচ্ছুক প্রার্থীদের আবেদনের শেষ তারিখ ২৪ শে জুন, ২০২৪। এদিন পর্যন্ত নাম নথিভুক্ত করা যাবে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই