Hoop News

শেখ হাসিনা মরে যাননি, আওয়ামি লিগ ছাড়া বাংলাদেশে গণতন্ত্র সম্ভব নয়: হাসিনা পুত্র জয়

বাংলাদেশে (Bangladesh) অন্তর্বর্তী সরকার গঠনের আগে নতুন ভিডিও বার্তা দিলেন পদচ্যুত শেখ হাসিনা (Sheikh Hasina) পুত্র সজীব ওয়াজেদ জয়। তাঁর কথায়, আওয়ামি লিগ শেষ হয়ে যায়নি। বাংলাদেশ জুড়ে বর্তমানে নৈরাজ্য চলছে। আওয়ামি লিগের নেতাকর্মীদের উপরে হামলা হচ্ছে। চলছে লুঠপাট, খুনজখম। এরপরেই তিনি বলেন, আওয়ামি লিগ ছাড়া গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়।

ভিডিও বার্তায় সজীব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশে বিশৃঙ্খলা পরিস্থিতি চলছে। সারা দেশে লুটপাট, ভাঙচুর চলছে। শহরের বাইরে আওয়ামি লিগের নেতাকর্মীদের উপরে চলছে হামলা। অনেককে হত্যা করা হয়েছে। এরপরেই জয় বলেন, আওয়ামি লিগ হল বাংলাদেশের সবথেকে পুরনো গণতান্ত্রিক এবং সবথেকে বড় দল। আওয়ামি লিগ বাংলাদেশকে স্বাধীন করেছে। আওয়ামি লিগকে শেষ করা সম্ভব নয়।

এর আগে সজীব ওয়াজেদ জয় জানিয়েছিলেন, তাঁর মা শেখ হাসিনা বাংলাদেশের রাজনীতিতে আর ফিরতে চান না। তবে এদিন তিনি বলেন, আওয়ামি লিগের নেতাকর্মীদের উপরে যেভাবে হামলা হচ্ছে তাতে তাঁরা হাল ছেড়ে দিতে পারেন না। বাংলাদেশে যদি নতুন করে গণতন্ত্র গড়ে তুলতে হয় তাহলে আওয়ামি লিগ ছাড়া সম্ভব নয়। আওয়ামি লিগের নেতাকর্মীদের তিনি আহ্বান জানিয়ে বলেন, সাহস নিয়ে দাঁড়াতে। বঙ্গবন্ধুর পরিবার কোথাও যায়নি। দেশকে, আওয়ামি লিগের নেতাকর্মীদের রক্ষা করতে যা যা প্রয়োজন তা করতে তাঁরা প্রস্তুত। শেখ হাসিনা মরে যাননি। আওয়ামি লিগ ছাড়া বাংলাদেশে গণতন্ত্র, নির্বাচন সম্ভব নয়, বক্তব্য জয়ের।

প্রসঙ্গত, এই মুহূর্তে ভারতে রয়েছেন শেখ হাসিনা। শোনা যাচ্ছে, পশ্চিমী দেশগুলিতে আশ্রয় নেওয়ার পরিকল্পনায় রয়েছেন তিনি। তবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রিটেন ইতিমধ্যেই ভিসা ফিরিয়েছে হাসিনার। এমন যদি হয় তবে রাশিয়া, বেলারুশ বা পশ্চিম এশিয়ার কোনও দেশে রাজনৈতিক আশ্রয় চাইতে পারেন হাসিনা।

Related Articles