Hoop News

Bank Job: ৮ হাজারের বেশি বেকার যুবক-যুবতীকে চাকরি দেবে SBI, এই যোগ্যতা থাকলেই আবেদন করুন

বিগত সময়ের দীর্ঘ লকডাউনে গোটা বিশ্বে বেড়েছে বেকারত্ব। অনেকেই এই সময়ে কাজ হারিয়েছেন।কারো আবার চাকরি হয়েও হয়নি সেই সময়। সেইসব কারণেই শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। কেউ আবার সরকারি চাকরির আশায় দিন গুনছেন। আর এই অবস্থায় দেশের অর্থনীতির সঙ্গে অনেকেরই চাকরি করার আশা ফুরিয়ে আসছে। হতাশ হচ্ছেন শিক্ষিত সমাজ, যারা এখনো কর্মহীন। ফলস্বরূপ বেকারত্ব বাড়ছে দিনের পর দিন।

তবে এই পরিস্থিতিতে এই শিক্ষিত বেকার যুবক ও যুবতীদের জন্য দারুন সুযোগ দিচ্ছে স্টেট ব্যাঙ্ক। সম্প্রতি, স্টেট ব্যাঙ্কের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই শূন্যপদের বিষয়ে বিস্তারিত বলা হয়েছে। খুব সহজে বাড়িতে বসে এইসব পদে আবেদন করা যাবে। এখন একনজরে দেখে নিন এই শুন্যপদের বিন্যাস ও আবেদনের বিষয়ে বিস্তারিত দেখে নিন।

◆ শূন্যপদ: বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৮২৮৩ টি (UR- ৩৫১৫ টি, EWS- ৮১৭ টি, OBC- ১৯১৯ টি, SC- ১২৮৪ টি, ST- ৭৪৮ টি।) শূন্যপদে জুনিয়র অ্যাসোসিয়েট তথা কেরানির পদে নিয়োগ করা হবে। এই পদে ১৯,৯০০/- মাসিক বেতন সহ অন্যান্য ভাতা মিলবে।

◆ শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ প্রার্থীরা যোগ্য বলে বিবেচিত হবেন।

◆ নিয়োগ প্রক্রিয়া: এইসব পদে নিয়োগের জন্য প্রথমে পরীক্ষা নেওয়া হবে। সবশেষে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

◆ আবেদন পদ্ধতি: অনলাইনে এইসব পদের জন্য আবেদন করতে হবে স্টেট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এই ওয়েবসাইটে ঢুকে সবার আগে আবেদনকারীর রেজিস্ট্রেশন করতে হবে।এরপর নির্ভুলভাবে সব তথ্য দিতে হবে। এরপর প্রয়োজনীয় সব নথিকে স্ক্যান করে নির্দিষ্ট সাইজে আপলোড করতে হবে। তপশিলি জাতি এবং উপজাতির চাকরিপ্রার্থী বাদে বাকি চাকরিপ্রার্থীদের ৭৫০/- টাকা আবেদন ফি জমা দিতে হবে। আবেদন করা যাবে ৭ ডিসেম্বর, ২০২৩ অবধি।

Related Articles