Hoop News

Weather Update: আজ সারাদিন বৃষ্টি নিয়ে বড় খবর হাওয়া অফিসের

ভ্যাপসা গরমে নাজেহাল গোটা বাংলা। টুপটাপ বৃষ্টি হলেও ঘামে ঘেঁটে ঘ হয়ে যাচ্ছে বাংলার মানুষ। শ্রাবণ মাসে বৃষ্টি সেভাবে না হলেও ভাদ্র মাস আসতেই অঝোরে বৃষ্টি শুরু হয়েছে।

কলকাতার বৃষ্টি

তিলোত্তমার মুখ থমথমে ছিল গত দুই দিন ধরে। মঙ্গলবার ভোর থেকে বৃষ্টির মুখ দেখেছে বাংলা। সারা রাত ঘেমে ঘুম হয়নি অধিকাংশের, কিন্তু ভোর থেকেই পরিবেশ ঠাণ্ডা হতে শুরু করে। বর্তমানে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি চলবে দিনভর।বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টিও চলবে শহর জুড়ে। আপাতত ছাতা, রেইনকোট হাতের সামনেই রাখুন, কারণ, বাতাসে জলীয় বাষ্প এবং তাপমাত্রা বেশি থাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলতে থাকবে। এছাড়াও, এদিন মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনা এই তিন জেলায় ভারী বৃষ্টি এবং দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এবং চলতি সপ্তাহ জুড়ে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ বৃষ্টি

উত্তরবঙ্গে বৃষ্টি কম হবে। ফলে, বাড়বে তাপমাত্রা। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পাহাড়ে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে স্বল্প বৃষ্টি হলেও হতে পারে। কলকাতার পাশপাশি দক্ষিণবঙ্গ জুড়ে চলবে বৃষ্টি। তবে, এই বৃষ্টি চলাকালীন স্বস্তি মিললেও, তাপমাত্রা বাড়লে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি কিন্তু কমবে না।