Hoop NewsHoop Trending

Gold Price Today: দেশজুড়ে সস্তা হলো সোনা, জেনে নিন বাজারদর

মধ্যবিত্ত মানুষদের সুদিন আসতে চলেছে। প্রায় প্রতিদিনই সোনার দাম নিম্নমুখী। রোজই সোনার দাম কমতে চলেছে। ২২ ও ২৪ ক্যারাট সোনার দাম আগের থেকে আরও সস্তা হয়েছে।

সোনার দাম এতটাই বেড়ে গিয়েছিল বিগত ৫ বছরের মধ্যে যে সাধারণ ঘরের মানুষদের কাছে সোনা হয়ে উঠেছিল অমূল্য। মানুষ সোনার বদলে ইমিটেশন এবং গোল্ড প্লেটেড জুয়েলারি পড়তে শুরু করে। কিন্তু, ইদানিং সোনার দাম নিম্নমুখী।

আপনি যদি কলকাতায় থেকে সোনা কিনতে চান তবে, ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম হয়েছে – ৪,৭৬০ টাকা (কমেছে ২৫ টাকা), ৮ গ্রামের দাম ৩৮,০৮০ টাকা (কমেছে ২০০ টাকা)। পাশাপাশি আপনি যদি ২৪ ক্যারাট সোনা কিনতে চান কলকাতায় থেকে তবে এর দাম হয়েছে – ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৫,১৯৩ টাকা (কমেছে ২৭ টাকা), ৮ গ্রামের দাম ৪১,৫৪৪ টাকা (কমেছে ২১৬ টাকা)। কলকাতা ছাড়া দিল্লিতে ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১ গ্রামে – ৪৭৮৫ টাকা। মুম্বাইয়ে ২২ ক্যারেট সোনার দাম ৪৮৭৩ টাকা/ গ্রাম। সোনার পাশাপাশি আজকের রুপোর দাম – ১ গ্রাম রূপো ৬১.৯০ টাকা। ১ কেজির দাম ৬১,৯০০ টাকা।

সুতরাং চাইলেই সোনা এখন আপনার ঘরে আসতে পারে। বিশেষত এখন চলছে বিয়ের মরশুম। তাই দেরি না করে, নিকটবর্তী সোনার দোকানে চলে যান। দরকার হলে বুক করুন বা অর্ডার দিন। প্রয়োজনে আপনি ২৪ ক্যারেট সোনা কিনতে পারেন। তবে যাই করুন না কেন হলমার্ক চিহ্ন দেখে তবেই কেনাবেচা করবেন।

whatsapp logo