Hoop NewsHoop Trending

Weather Update: উত্তরের পাশাপাশি দক্ষিণের ৪ জেলাতেও ভারী বৃষ্টি, সপ্তাহের শুরুতেই কেমন থাকবে আবহাওয়া!

গত তিন দিন ধরেই কলকাতার বুকে বিক্ষিপ্ত ভাবে হয়েছে বৃষ্টি। কোথাও মাঝারি, কোথাও হাল্কা বৃষ্টি। এমনকি, গত দুদিন ধরেই মেঘের রং হয় কালো নয় লাল হয়ে রয়েছে। কিছু জায়গায় ঝিরিঝিরি বৃষ্টি হলেও ভারী বৃষ্টির দিন গুনছে বাংলার মানুষ। তাহলে কি বর্ষা এসে গেলো? মৌসুমী বায়ুর প্রবেশ কবে হবে? কী বলছে আবহাওয়া দপ্তর জানুন বিস্তারিত।

এদিকে উত্তরবঙ্গে অনেক আগেই মৌসুমী বায়ু প্রবেশ করেছে। বৃষ্টি হয়েছে কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি সহ অন্যান্য জায়গায়। সেই মৌসুমী বায়ু এবার এসে উপস্থিত হয়েছে দক্ষিণবঙ্গে। আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলছে মাঝারি বৃষ্টিপাতের রিমঝিম।

কলকাতা ও তার পার্শ্ববর্তী জায়গায় কি হবে বৃষ্টি? কী বলছে আবহাওয়া দপ্তর?

কলকাতা ও তার আশপাশের অঞ্চলের আকাশ গত দুদিন ধরেই মেঘলা। রাতের দিকে আকাশের রং থাকছে লাল। মেঘলা আকাশের জন্য দুদিন ধরেই বিক্ষিপ্ত জায়গায় মাঝারি বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। তবে, আজকেও বৃষ্টির সম্ভবনা প্রবল। আজ, অর্থাৎ সোমবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া র মতন জায়গায় ভারী থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে। ভারী ও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে কলকাতা, হুগলি, পুরুলিয়া,ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ায়। প্রাক বর্ষার সংক্ষিপ্ত বৃষ্টির জন্য গরমের হাসফাঁস অনেকটা কম। বাতাসে আদ্রতার পরিমাণ অনেকটা কমেছে। তবে ভারী বর্ষা আসতে বেশি দেরি নেই।