Hoop News

রাজ্যের স্কুলে গেস্ট টিচার পদে নিয়োগ, আবেদনের সময়সীমা শেষ হচ্ছে খুব শীঘ্রই

পশ্চিমবঙ্গে চাকরির (Recruitment) পরিস্থিতি সকলেরই জানা। রাজ্যে স্থগিত রয়েছে একাধিক নিয়োগ। বিশেষ করে শিক্ষক নিয়োগে দুর্নীতি প্রকাশ পাওয়ায় দীর্ঘদিন ধরে রাজ্যের সরকারি স্কুলগুলিতে বন্ধ রয়েছে শিক্ষক নিয়োগ। তবে এবার রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য এল এক বড় সুখবর। স্কুলে নতুন করে শুরু হচ্ছে গেস্ট টিচার পদে নিয়োগ। কারা কারা আবেদন করতে পারবেন, কোন কোন বিষয়ে করা হচ্ছে নিয়োগ সমস্ত তথ্য এই প্রতিবেদনে রইল।

শূন্য পদের নাম

নতুন করে ইংরেজি, জিওগ্রাফি, হিন্দি, ইকোনমিক্স, ফিজিক্স এর মতো বিষয়ে নিয়োগ করা হবে। তবে আবেদন করার আগে প্রতিবেদনটি ভালো করে পড়ে নিতে হবে।

বয়স সীমা

১ লা জুলাই ২০২৪ তারিখ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে প্রার্থীদের বয়স। তবে সরকারি নিয়ম অনুযায়ী পাওয়া যাবে ছাড়।

শিক্ষাগত যোগ্যতা

বিভিন্ন বিষয় ভিত্তিক আলাদা আলাদা যোগ্যতা প্রয়োজন হবে।

বেতন সীমা

একসঙ্গে বিভিন্ন পদে নিয়োগ করা হবে। তাই প্রতিটি পদের ক্ষেত্রে রয়েছে আলাদা আলাদা বেতন সীমা। এ বিষয়ে জানতে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দেখতে হবে।

নিয়োগ প্রক্রিয়া

কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ দিয়ে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীদের। কবে কোথায় ইন্টারভিউ হবে তাও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আবেদন পদ্ধতি

অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে প্রার্থীদের। এক্ষেত্রে আবেদনপত্রটি সঠিক ভাবে পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র সহযোগে নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে। এখানে আবেদনের শেষ তারিখ ৫ ই অগাস্ট।

Related Articles