whatsapp channel

Hair Care Tips: চুল পড়া বন্ধ হবে এই সহজ টোটকাতে, শিখে নিন এখনই

অতি প্রাচীনকাল থেকে পেঁয়াজের রস আমাদেরকে চর্চায় ব্যবহৃত হয়ে আসছে। আপনি কি জানেন পেঁয়াজের রস ঠিক কতটা কার্যকরী? যারা জানেন না, তারা শুধু একবার ব্যবহার করে দেখুন, মাত্র সাত দিন…

Avatar

Advertisements
Advertisements

অতি প্রাচীনকাল থেকে পেঁয়াজের রস আমাদেরকে চর্চায় ব্যবহৃত হয়ে আসছে। আপনি কি জানেন পেঁয়াজের রস ঠিক কতটা কার্যকরী? যারা জানেন না, তারা শুধু একবার ব্যবহার করে দেখুন, মাত্র সাত দিন ব্যাবহার করলেই আপনি কিন্তু এর ফলাফল হাতেনাতে প্রমাণ পাবেন।

Advertisements

১) নারকেল তেলের সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে যদি মাথার ভিতরে ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন বেশ কয়েকদিন পর থেকে মাথার ভিতরে হওয়া খুশকি, ড্যানড্রাফ অথবা চুল পড়ে যাওয়ার সমস্যা থেকে আপনি অনেকটা রেহাই পেয়েছে।

Advertisements

২) এক মুঠো কারিপাতা এবং ৪ টেবিল চামচ পেঁয়াজের রস ভালো করে মিক্সিতে মিশিয়ে নিন, এরপর এই মিশ্রণটি সপ্তাহে অন্তত দুবার লাগিয়ে ভালো করে শ্যাম্পু করে ফেলুন। যদি পেঁয়াজের গন্ধ খুব খারাপ না লাগে, তাহলে সামান্য জল দিয়ে শুধু ধুয়ে ফেলতে পারেন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

৩) চুল লম্বা করতে ৪ টেবিল-চামচ পেঁয়াজের রসের সঙ্গে ৪ টেবিল-চামচ চাল ভেজানো জল যদি মিশিয়ে একটি বোতলের মধ্যে রেখে ফ্রিজে রেখে দিতে পারেন, মাঝেমধ্যেই যদি এটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে স্প্রে করে ম্যাসাজ করতে পারেন, তাহলে কিছুদিন পরে দেখবেন চুল কত সুন্দর হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements