Lifestyle: কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই কিভাবে সহজে মেকআপ তুলবেন শিখে নিন

কোনরকম সাইড এফেক্ট ছাড়াই মেকআপ রিমুভার বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন, মেককাপের মধ্যে থাকে অনেক পরিমাণে নানান রকম কেমিক্যালযুক্ত পদার্থ। যা কিন্তু আমাদের ত্বকের জন্য একেবারেই ভালো না যদি ত্বকে অনেক বেশি সুন্দর, পরিষ্কার, ঝকঝকে দুধের মতন ফর্সা তৈরি করতে চান। তাহলে বাড়িতেই পেট্রোলিয়াম জেল দিয়ে তৈরি করে ফেলতে পারেন অসাধারণ মেকাপ রিমুভার। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন, কিভাবে মাত্র পেট্রোলিয়াম জেল আর কয়েকটা জিনিস দিয়েই আপনি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ মেককাপ রিমুভার।

প্রথমেই নিতে হবে ভেসলিন, তার সঙ্গে মিশিয়ে দিতে হবে গ্লিসারিন এবং পরিমাণ মতন গোলাপ জল, ভিটামিন ই ক্যাপসুল এবং এর সঙ্গে নিতে হবে একই পরিমাণে নারকেল তেল। প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে একটি পাত্রের মধ্যে রেখে দিন তবে পেট্রোলিয়াম জেল অথবা ভেসলিন। প্রথমে কিন্তু গলবেনা, একে ডবল বয়লার পদ্ধতিতে অর্থাৎ গ্যাসের উপর একটি পাত্রের মধ্যে দিয়ে তার ওপরে একটি কাঁচের পাত্রের মধ্যে ভেসলিন দিয়ে ভালো করে গুলিয়ে নিয়ে তারপরে প্রত্যেকটি উপকরণকে আপনি অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পর এটা সহজে মেকআপ রিমুভার হিসাবে ব্যবহার করতে পারেন।

এর উপকারিতা জেনে নিন –

১) ভেসলিন বা পেট্রোলিয়াম জেলি ত্বকের কোন ক্ষতি করে না, এটি নিয়মিত যদি তোকে ভালো করে ম্যাসাজ করতে পারেন তাহলে আপনার ত্বক হবে একেবারে দুধের মতন পরিষ্কার।

২) যদি বাজার চলতি কোনরকম কেমিক্যালযুক্ত রিমুভার ব্যবহার করেন, তাহলে কিন্তু ত্বক অনেক তাড়াতাড়ি ক্ষতিগ্রস্ত হয়ে যায়। তার থেকে এটি অনেক বেশি ভালো, এর মধ্যে থাকা প্রত্যেকটি উপাদানই প্রাকৃতিক যে আপনার ত্বকে ভেতর থেকে একটা ন্যাচারাল গ্লো দেবে, আর রাত্রিবেলা যখনই এটা লাগিয়ে আপনি সারা রাত ঘুমাবেন, তখন বিশ্রামের মধ্যে আপনার টক অনেক রিপেয়ার হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।