whatsapp channel

Hair Care: সরষের তেল চুলে যেভাবে মাখলে অবশ্যই উপকার পাবেন

চুলের যত্নে অনেকেই নারকেল তেল ব্যবহার করে থাকেন। কিন্তু আমরা অনেকেই জানিনা নারকেল তেলের পাশাপাশি সরষের তেল আমাদের চুলের জন্য ভীষণ উপকারী। সর্ষের তেলের মধ্যে থাকা ওমেগা-থ্রি আমাদের চুলকে গোড়া…

Avatar

চুলের যত্নে অনেকেই নারকেল তেল ব্যবহার করে থাকেন। কিন্তু আমরা অনেকেই জানিনা নারকেল তেলের পাশাপাশি সরষের তেল আমাদের চুলের জন্য ভীষণ উপকারী। সর্ষের তেলের মধ্যে থাকা ওমেগা-থ্রি আমাদের চুলকে গোড়া থেকে শক্ত করতে সাহায্য করে। সপ্তাহে অন্তত তিন দিন সরষের তেল গরম করে যদি চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

জেনে নিন কিভাবে সরষের তেল কি চুলের মধ্যে লাগাবেন –

সরষের তেলের সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে সপ্তাহে একদিন চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে পরের দিন সকালবেলা শ্যাম্পু করে ফেলুন, দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে যাবে।

সরষের তেলের সঙ্গে নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে গরম করে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে ফেলুন সপ্তাহে অন্তত তিন দিন। এমনটা করে শ্যাম্পু করে ফেলুন দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে যাবে।

সরষের তেল গরম করে তার মধ্যে কফি পাউডার এবং সামান্য কারিপাতা পেস্ট ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে ফেলুন। যাদের চুল সহজে সাদা হয়ে যাচ্ছে, অকালবার্ধক্য চলে এসেছে তাদের জন্য এই হেয়ার প্যাকটি অসাধারণ।

whatsapp logo