whatsapp channel

Hair Care Tips: চুলে জট পড়ার সমস্যা মিটবে চিরতরে, শুধু মানতে হবে তিনটি নিয়ম

ঠিকই শুনেছেন, আপনার চুলের জট ছাড়াতে পারে কয়েকটা বাড়িতে থাকার সহজ উপাদান। বর্ষাকালে এই জট হয়ে থাকে নানা কারণে। মাথায় ময়লা জমে অথবা বৃষ্টির জল পড়ে একসাথে নানান রকম হতে…

Avatar

ঠিকই শুনেছেন, আপনার চুলের জট ছাড়াতে পারে কয়েকটা বাড়িতে থাকার সহজ উপাদান। বর্ষাকালে এই জট হয়ে থাকে নানা কারণে। মাথায় ময়লা জমে অথবা বৃষ্টির জল পড়ে একসাথে নানান রকম হতে থাকে, মাথার মধ্যে তাই অবশ্যই এই জটকে ছাড়াতে ব্যবহার করুন এই তিনটি সহজ টিপস।

১) অনেকটা পরিমাণে লেবুর রস গরম জলে ভালো করে গুলে নিন। তারপরে এই জল দিয়ে যদি চুলের মধ্যে খুব ভালো করে ঘষে ঘষে দিতে পারে। আরেকটি বড় দাড়ার চিরুনি দিয়ে ভালো করে চুল আঁচড়াতে পারেন, তাহলে দেখবেন, খুশকি একদম নির্মূল হয়ে গেছে।

২) নিমপাতা ভাল করে বেটে নিতে হবে। তারপর টক দইয়ের সঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে, এরপর এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় অর্থাৎ স্ক্যাল্পে ভালো করে লাগিয়ে আবারো সেই একইভাবে একটি বড় দাঁড়ার চিরুনি দিয়ে ভালো করে আঁচড়ে নিতে হবে। দেখবেন খুশকি একদম দূর হয়ে গেছে।

৩) চুলের জট পরিষ্কার করতে নারকেল তেলের জুড়ি মেলা ভার। সেক্ষেত্রে বেশ খানিকটা নারকেল তেল গরম জলের মধ্যে দিয়ে দিন তার সঙ্গে মিশিয়ে দিন। এক টেবিল-চামচ মেশানোর পর ভালো করে মিশিয়ে, মিশ্রণটি চুলের গোড়ায় অর্থাৎ স্ক্যাল্পে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন।

সতর্কীকরণ- অতিরিক্ত বাড়াবাড়ি হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন।

whatsapp logo