whatsapp channel

মুখের অবাঞ্ছিত লোম দূর করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে

পুরুষের দেহের লোম যেমন আকর্ষণীয় নারী দেহের লোম ততটাই শত্রু। বিউটি পার্লারে গিয়ে গাদা গুচ্চের টাকা খরচ করে ঈশ্বর প্রদত্ত এই লোমকে তুলে আসতে হয়। কিন্তু আপনি কি জানেন বাড়িতে…

Avatar

HoopHaap Digital Media

পুরুষের দেহের লোম যেমন আকর্ষণীয় নারী দেহের লোম ততটাই শত্রু। বিউটি পার্লারে গিয়ে গাদা গুচ্চের টাকা খরচ করে ঈশ্বর প্রদত্ত এই লোমকে তুলে আসতে হয়। কিন্তু আপনি কি জানেন বাড়িতে প্রতিদিন একটু সময় নিজের জন্য রাখতে পারেন, তাহলে খুব সহজেই মুখের এবং শরীরের অবাঞ্ছিত লোমকে আপনি দূর করতে পারেন।

১) এক চামচ মধু, এক চামচ বেসন, এক চামচ চালের গুঁড়ো, প্রয়োজনমতো গোলাপজল প্রত্যেকটি উপাদানকে ভাল করে মিশিয়ে নিয়ে মুখে কিংবা লোমের উপরেই বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখুন। অন্তত এক ঘণ্টা রাখার পর যখন শুকনো খটখটে হয়ে যাবে তখন সামান্য জল দিয়ে ঘষে ঘষে তুলুন। কিছুদিন এরকম পরপর করলেই দেখবেন আপনার হাতে লোম এর অংশ উঠে আসছে।

২) লেবুর রস এর সঙ্গে সমপরিমাণ চিনি মিশিয়ে একটা মিশ্রণ বানিয়ে লোমের উপরে সুন্দর করে লাগিয়ে বেশ কিছুক্ষণ রেখে দিন। এরপর একটি পাতলা রুমালকে সামান্য গরম জলে ভিজিয়ে নিয়ে লোমের বিপরীত দিকে অর্থাৎ যদি মুখে লাগান তাহলে গালের লোম তোলার জন্য লোমের বিপরীতে অর্থাৎ চোখের দিকে কাপড় দিয়ে ঘষে ঘষে টানুন। যদি সাদা কাপড় নেন তাহলে খুব সহজেই চোখে পড়বে লোম কিভাবে উঠে আসছে।

৩) মধুর সঙ্গে চিনি মিশিয়ে নিয়ে ওই একই ভাবে লোমের উপরে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখতে পারেন। কিছুক্ষণ পরেই গরম জল দিয়ে টেনে টেনে পরিষ্কার করেই লোমের গোড়া আলগা হয়ে যায়।

৪) ডিমের সাদা অংশ, কর্নফ্লাওয়ার, এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখলে কিছুক্ষণ পরে আস্তে আস্তে কোন পাতলা কাপড়ের সঙ্গে ঘষে নিলেই খুব সহজেই অবাঞ্ছিত লোম উঠে আসবে।

৫) ফেসপ্যাক হিসাবে অন্তত পরপর সাতদিন এক চামচ কফি পাউডার, এক চামচ বেসন, এক চা চামচ চালের গুঁড়া, প্রয়োজনমতো কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে এক ঘণ্টা লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে গরম জলে মুখ ধুয়ে ফেলুন।

উপরের উপাদান গুলির মধ্যে যেকোনো একটি উপাদান দিয়ে অনায়াসে আপনি আপনার অবাঞ্ছিত লোম তুলে ফেলতে পারেন। তবে খেয়াল রাখতে হবে এই উপাদানগুলো ব্যবহার করার পরে ময়েশ্চারাইজার অবশ্যই ব্যবহার করবেন। সে ক্ষেত্রে অ্যালোভেরা জেল এর সঙ্গে সামান্য গ্লিসারিন মিশিয়ে লাগাতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media