Hoop LifeHoop Trending

Harnaaz Sandhu: কিভাবে ত্বক ঝকঝকে রাখেন হারনাজ? বিশ্বসুন্দরীর স্কিন কেয়ার রুটিন জানেন!

একুশ বছর পর ভারতের জন্য মিস ইউনিভার্সের মুকুট উপহার হিসেবে নিয়ে এলেন চন্ডীগড়ের কন্যা হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)। এই মুহূর্তে হরনাজ গ্লোবাল আইকন। স্বাভাবিক ভাবেই তাঁর উজ্জ্বল স্কিন নিয়ে শুরু হয়েছে চর্চা। অনেকেই জানতে চেয়েছেন হরনাজের স্কিনকেয়ার রুটিন। হরনাজ জোর দিয়েছেন ক্লিনজিং, টোনিং, ময়শ্চারাইজেশনের উপর।

হরনাজের স্কিন সেন্সিটিভ প্রকৃতির। তবে পেশাগত কারণে অতিরিক্ত মেকআপ করার জন্য তাঁর ত্বক শুষ্ক হয়ে যায়। ফলে ক্লিনজিং মিল্ক সারা মুখে লাগিয়ে ত্বক পরিষ্কার করে নেন হরনাজ। এতে ত্বক পরিষ্কার হওয়ার সাথে সাথে হাইড্রেটেড হয়। এরপর আসে স্কিন টোনিং-এর পালা। টোনার নিয়ে মুখের মধ্যে ট‍্যাপ করে লাগান হরনাজ। এর ফলে ত্বকের পিএইচ লেভেল বজায় থাকে এবং ত্বক নরম থাকে। এরপর হরনাজ লাগান ময়শ্চারাইজার। এর ফলে ত্বক শুষ্ক হয় না এবং হাইড্রেটেড থাকে।

পড়াশোনার পাশাপাশি মাত্র সতের বছর বয়স থেকে মডেলিং করতে শুরু করেন চন্ডীগড়ের কন্যা হরনাজ। 2017 সালে ‘টাইম’স ফ্রেশ ফেস’-এর খেতাব জেতেন তিনি। 2018 সালে মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া জেতেন তিনি। 2019 সালে হরনাজ ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাব হন। 2019 সালেই মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় সমগ্র দেশে দ্বাদশ স্থান দখল করেন হরনাজ। এরপর 2021 সালে মিস ডিভা ইউনিভার্স হন হরনাজ। এরপর ইজরায়েলের ইলাইতে মিস ইউনিভার্সের মুকুট জিতেছেন হরনাজ। মডেলিং-এর পাশাপাশি তিনি কয়েকটি পঞ্জাবি ফিল্মে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন।

মডেলিং-এর পাশাপাশি ঘোড়ায় চড়তে পছন্দ করেন হরনাজ। এছাড়াও নিজেকে ফিট রাখতে সাঁতার কাটেন তিনি। দাবা খেলাতে পারদর্শী হরনাজ। এছাড়াও নাচ ও যোগ ব্যায়ামের প্রশিক্ষণ নিয়েছেন তিনি। সময় পেলে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে পছন্দ করেন।

whatsapp logo