whatsapp channel

Lifestyle: রোগব্যাধি থাকবে শতহাত দূরে, খাদ্যদ্রব্য থেকে ফরমালিন তুলে ফেলুন খুব সহজে

ফল, মাছ, মাংস খাওয়ার স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো কিন্তু আপনি কি জানেন? আপনি যেটা খাচ্ছেন আপনার জন্য সেটা কতখানি ভালো না, আমরা অনেকেই জানি না আমরা ভাবে ফল খেলেই বুঝি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ফল, মাছ, মাংস খাওয়ার স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো কিন্তু আপনি কি জানেন? আপনি যেটা খাচ্ছেন আপনার জন্য সেটা কতখানি ভালো না, আমরা অনেকেই জানি না আমরা ভাবে ফল খেলেই বুঝি আমরা অনেক সুস্থ থাকব, কিন্তু একেবারে না ফল, মাছ এবং সমস্ত কিছুর ওপরে আজকাল ফরমালিন দেওয়া থাকে। ফরমালিন যদি প্রতিনিয়ত আপনার শরীরে ঢুকতে থাকে, তাহলে দেখবেন আপনার খাদ্যাভ্যাস কিন্তু একেবারে আপনার শরীরকে ক্ষতি করে দিতে পারে।

Advertisements

কিন্তু কিভাবে বাঁচবেন এই বিষাক্ত পদার্থ থেকে বাড়িতে কয়েকটা ছোটখাটো স্টেপস ফলো করলেই, কিন্তু আপনি যে কোন খাদ্যদ্রব্যের উপর থেকে ফরমালিনকে খুব সহজেই করতে পারবেন, তবে সমস্ত ফরমালিন একসঙ্গে যায় না, কিছুটা ফরমালিন থেকে যায়। তবে আর দেরি কেন চটপট দেখে নিন, কোন টিপসগুলি ফলো করে আপনি সহজেই খাদ্যদ্রব্যকে বিষমুক্ত করতে পারেন।

Advertisements

সবার প্রথমেই আপনাকে করতে হবে তা হলো গরম জলে খাদ্যদ্রব্য ফল অথবা মাছকে অন্তত ১৫ মিনিটের জন্য ডুবিয়ে রাখতে হবে। তাহলেই কিন্তু খুব সহজে ফরমালিন সহজ পদ্ধতিতে আপনি আপনার খাদ্যদ্রব্য থেকে বাদ দিতে পারবেন।

Advertisements

এছাড়াও করতে পারেন গরম জলের মধ্যে ভিনিগারকে অনেকক্ষণ ধরে ভালো করে রেখে তারপরে খাদ্যদ্রব্য এবং মাছকে বেশ কুড়ি মিনিটের জন্য রেখে দিন। এতেও কিন্তু খুব সহজে খাদ্যদ্রব্য থেকে ফরমালিন চলে যাবে।

Advertisements

গরম জলের মধ্যে পাতিলেবুর রসকে ভালো করে মিশিয়ে খাদ্যদ্রব্যকে ডুবিয়ে রাখুন, এতেও কিন্তু ফরমালিন খুব সহজে চলে যাবে। আর দেরি কেন চটপট এই তিনটি টিপস এর মধ্যে যেকোনো একটি টিপস ফলো করুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক