whatsapp channel

Lifestyle: সুখী দাম্পত্য সত্ত্বেও কেন পরকীয়ায় জড়িয়ে পড়েন নারীরা! জেনে রাখুন অবশ্যই

বর্তমান সময়ে, দাম্পত্য সমস্যা একটা বড় সমস্যা হয়ে দাড়িয়েছে। বিয়ের পাশাপাশি বিচ্ছেদের সংখ্যা বাড়ছে। এমনকি সম্পর্কের অবনতির জন্য অনেকে আত্মহননের পথ পর্যন্ত বেছে নিচ্ছেন। এই ব্যাপারে অনেকে বলছেন যে তাদের…

Avatar

বর্তমান সময়ে, দাম্পত্য সমস্যা একটা বড় সমস্যা হয়ে দাড়িয়েছে। বিয়ের পাশাপাশি বিচ্ছেদের সংখ্যা বাড়ছে। এমনকি সম্পর্কের অবনতির জন্য অনেকে আত্মহননের পথ পর্যন্ত বেছে নিচ্ছেন। এই ব্যাপারে অনেকে বলছেন যে তাদের বৈবাহিক জীবন খুবই মধুর, এরপরেও স্ত্রী অথবা স্বামী পরকীয়া সম্পর্কে লিপ্ত হচ্ছে। এর কারণ কী?

পরকীয়া কি কোনো রোগ? নাকি আমাদের মস্তিষ্কে রয়ে গেছে এর ভাইরাস সুপ্ত ভাবে? যারা পরকীয়া সম্পর্কে জড়াচ্ছেন তারা কি প্রত্যেকেই কালপ্রিট? ঠকবাজ? কী বলছে সমীক্ষা? বা কি বলছে মনোবিজ্ঞান?

সুখী দাম্পত্যের চাবিকাঠি হল বন্ধুত্ব। যৌন সম্পর্কের থেকেও বড় সম্পর্ক হল বন্ধুত্ব। যদি একে অপরের প্রতি বন্ধুত্ব থাকে তবে যেকোনো সমস্যা এক চুটকিতে সমাধান করা সম্ভব। বৈবাহিক সম্পর্কের মধ্যে থাকাকালীন অন্য কারোর প্রতি আকর্ষণ অনুভব হতেই পারে, এবং এটা কোনো অপরাধ নয়। তবে, এই ব্যাপারটি প্রতিটি মানুষের উপর নির্ভর করে। কাউকে পছন্দ করা বা মেলামেশা কখনো অপরাধের বা নিম্ন রুচির হতে পারে না। কিন্তু, একটা সম্পর্কে থাকার পাশাপাশি অন্য কারোর সঙ্গে যৌন সম্পর্ক করা এক প্রকার অপরাধ। এখন প্রশ্ন হল বন্ধুত্ব, সুস্থ যৌন জীবনের পরেও পরকীয়ার থেকে দাম্পত্য বাঁচাব কি করে?

বিয়ের আগে সঙ্গীকে একটাই কথা বলুন, বৈবাহিক সম্পর্কের মধ্যে থাকাকালীন অন্য সম্পর্কে যাওয়ার আগে তিনি যেন আপনাকে সরাসরি জানান। এই দেশে পরকীয়া যেহেতু বৈধ, তাই আপনি চাইলেও সেই সম্পর্ক আটকাতে পারবেন না। এবং, আপনাকে এটা জানতে হবে একাধিক পরকীয়া হল বহুগামিতার লক্ষণ, যা আমাদের প্রত্যেকের মধ্যেই সুপ্ত রয়েছে। কারণ, আমরা মানুষ। আমাদের প্রথম অবস্থায় আমরা প্রত্যেকেই বহুগামী ছিলাম। পরবর্তীতে যখন সমাজ স্থির হল, শিক্ষার আলো জ্বলে উঠলো, তখন থেকে আমরা বিয়ে, প্রেম এইসব অনুভূতিকে গ্রাহ্য করতে শুরু করলাম। তাই হয় মুক্ত করে দিন অথবা নিজের মতন বাঁচার চেষ্টা করুন। সম্পর্ক কিন্তু মজবুত হয় বন্ধুত্বেই।

whatsapp logo