Hoop News

Weather Update: তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ, ফের ভারী বৃষ্টির আশঙ্কা দক্ষিণবঙ্গে

আবারো বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন করে নিম্নচাপ এই নিম্নচাপটি তৈরি হবে পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর বঙ্গোপসাগর এলাকাতে উত্তর এবং উত্তর পশ্চিম দিকে ক্রমশ এগিয়ে যাবে। যার জেরে সপ্তাহের শেষে আবারো বৃষ্টি বাড়তে পারে, দক্ষিণবঙ্গে বিভিন্ন জায়গায় তবে আপাতত বৃষ্টি কমে যাবে বঙ্গে, বুধ, বৃহস্পতি, শুক্রবার সাময়িকভাবে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে। কিন্তু শনি, রবিবার আবারো ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে।

দক্ষিণ বাংলাদেশের নিম্নচাপ অতিরিক্ত শক্তি বাড়িয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে অবস্থান করছে, এটি আবার আস্তে আস্তে ঝাড়খণ্ডের দিকে চলে যাচ্ছে। আগামী ৪৮ ঘণ্টায় উত্তর উড়িষ্যা এবং ঝাড়খণ্ডের দিকে চলে যাবে, এই নিম্ন চাপে। বুধ, বৃহস্পতি, শুক্রবার বৃষ্টির পরিমাণ কমবে? বড়জোর দুই এক পশলা হালকা মাঝারি বৃষ্টি হতে পারে কিন্তু শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরো বেড়ে যাবে, ঝাড়গ্রাম, উত্তর চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়ে দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জায়গাতেই হালকা থেকে মাঝারি।

উত্তরবঙ্গের শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কমই থাকবে, বিক্ষিপ্তভাবে কিছু কিছু জায়গায় হালকা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে কিন্তু শনিবার ও রবিবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে সম্ভাবনা আছে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে?

কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে, মাঝে মধ্যে রোদ দেখা দিতে পারে, বুধবার থেকে শুক্রবার তেমন কোনো উল্লেখযোগ্য বৃষ্টিপাতের সম্ভাবনা নেই, তবে শনিবার থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেড়ে যাবে বলে আশা করা হচ্ছে।

দেশের অন্যান্য রাজ্য কেমন থাকবে আবহাওয়া?

বৃষ্টির সম্ভাবনা রয়েছে গুজরাটে, সৌরাষ্ট্র এবং কচ্ছের এ প্রবল বৃষ্টি হতে পারে, ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিভিন্ন জায়গাতে মধ্যপ্রদেশ এবং রাজস্থানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ভারী বৃষ্টি হতে পারে জম্মু-কাশ্মীর, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, বিহার, আসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশ।

Related Articles