whatsapp channel

Weather Forecast: এবারেও পুজোতেও ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস, কী খবর শোনালো হাওয়া অফিস!

পুজো (Durgapuja) আসছে পুজো আসছে করতে করতে মহালয়াও চলে এল। পিতৃপক্ষ এবং দেবীপক্ষের সন্ধিক্ষণে এই মহালয়া তিথি। এদিন থেকেই দুর্গাপুজোর আমেজ আসতে শুরু করে। উপরন্তু এ বছরে পুজোর আকাশও একেবারে…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

পুজো (Durgapuja) আসছে পুজো আসছে করতে করতে মহালয়াও চলে এল। পিতৃপক্ষ এবং দেবীপক্ষের সন্ধিক্ষণে এই মহালয়া তিথি। এদিন থেকেই দুর্গাপুজোর আমেজ আসতে শুরু করে। উপরন্তু এ বছরে পুজোর আকাশও একেবারে মেঘমুক্ত। ঝকঝকে শরতের আকাশ দেখে বাঙালির পুজো উদ্দীপনাও যেন দ্বিগুণ হয়ে গিয়েছে। কয়েক দিন আগের নিম্নচাপ কাটতেই সবার মুখে ফিরেছে হাসি। এবার শুধু পুজোর কটা দিন দুগ্গা দুগ্গা বলে ভালো আবহাওয়ায় (Weather Report) কেটে গেলেই নিশ্চিন্তি।

Advertisements

কিছুদিন আগেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছিল, এবারে পুজোয় বৃষ্টির অসুর হওয়ার কোনো সম্ভাবনা নেই। এবার নতুন আপডেট এসেছে আবহাওয়া দফতরের তরফে। পুজোর সময়ে পশ্চিম বাংলার আকাশ কেমন থাকবে? আশার আলো দেখিয়ে আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, এবারে পুজোর আনন্দে বৃষ্টির জল পড়ার সম্ভাবনা নেই বললেই চলে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সহ হিমালয় সংলগ্ন এলাকা থেকে বর্ষা বিদায় পর্ব শুরু হয়ে গিয়েছে।

Advertisements

Advertisements

আগামী ২০ অক্টোবর ষষ্ঠী। হাওয়া অফিস সূত্রে খবর, ১৭ অক্টোবর থেকেই দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। ষষ্ঠী পর্যন্ত এমনটাই চলবে। সপ্তমী এবং অষ্টমীতেও চুটিয়ে ঘুরতে পারবে মানুষ। প্যান্ডেল হপিংয়ে বৃষ্টির বাধার কোনো সম্ভাবনা নেই। তবে পুজোর শেষ দুদিনে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

Advertisements

জানা যাচ্ছে, পুজোর নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের সাতটি জেলা সামান্য বৃষ্টিপাতে ভিজতে পারে। এই সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং কলকাতা। তবে বৃষ্টিপাত হলেও তা খুবই সামান্য বলেই জানাচ্ছে হাওয়া অফিস। ভারী বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। অন্যান্য জেলাগুলি শুকনোই থাকবে। অন্যদিকে উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পংয়ে ১৭ থেকে ২০ অক্টোবর পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। পুজোর সময় অবশ্য উত্তরবঙ্গেও বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই।

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই