Advertisements

Weather update: ফের দুর্যোগের ইঙ্গিত, রবি থেকে মঙ্গল অতি ভারী বৃষ্টির সম্ভবনা

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

ফের জল, ফের জলে টইটুম্বুর হতে চলেছে। একেই বিগত জোড়া ঘূর্ণাবর্তের কারণে মানুষ নাজেহাল, তারমধ্যে শাখের করাত হতে চলেছে আগামী বৃষ্টির পূর্বাভাস। এখনও পর্যন্ত, কলকাতার রাস্তাঘাট থেকে কিছুটা জল নেমেছে। যদিও যেই জায়গাগুলি নিচু জমি বা নিচু বাড়ি সেগুলি এখনও জলমগ্ন। মেদিনীপুর, বাঁকুড়া, এবং উত্তর কলকাতার অবস্থা এখনও খারাপ। কিছু জায়গা থেকে এখনও জল নামছে না দ্রুত। মূলত, আজ সকাল থেকে আকাশ পরিস্কার থাকার জন্য প্রখর রোদের দেখা মিলেছে। এতে করে রাস্তার জল অল্প শুকিয়ে গেলেও সেভাবে জল নামেনি। এরই মধ্যে, ভারী বৃষ্টির খবর আসতে চলেছে।

সূত্রের খবর, ইতিমধ্যে নিম্নচাপ সুষ্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। সুতরাং ফের বৃষ্টি ধেয়ে আসছে। ২৫ তারিখ থেকেই বৃষ্টি শুরু হবে বলে আশঙ্কা করা হচ্ছে। শুধু ২৫ তারিখ অর্থাৎ শনি বার দিনই নয়, শনি-রবি-সোম এই তিনদিনই বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে। যারা মৎসজীবী তাদের জন্যেও নিষেধাজ্ঞা জারি রয়েছে। যারা ইতিমধ্যে ট্রলার নিয়ে সমুদ্রে পৌঁছে গিয়েছেন, তাদের ফিরে আসার আর্জি জানানো হয়েছে।

তাহলে কোথায় কোথায় বৃষ্টি হতে পারে? এই তিনদিন মূলত বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা-তে। এছাড়াও হাওড়া, হুগলি, কলকাতা এবং বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় কম বেশি বিক্ষিপ্ত বৃষ্টি হবে। এমনকি, রবিবার থেকে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টি শুরু হবে।

আবহাওয়া দপ্তর এও জানিয়েছে যে আগামী ১২ ঘণ্টার মধ্যে নিম্নচাপ আরো বেশি ঘনীভূত হবে। এবং, আরও একটি ঘূর্ণাবর্ত পূর্ব মধ্য বঙ্গোপসাগরে তৈরি হতে পারে আগামী দুদিনের মধ্যে। এর জেরেই ভারী বৃষ্টির সতর্কতা গোটা বঙ্গে।

Avatar

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow