Hoop NewsHoop Trending

Weather Update: বিকেলের পর বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভবনা এই জেলাগুলিতে

রোদ বৃষ্টির খেলায় ভাসছে প্রকৃতি। আজ সকাল থেকেই উজ্জ্বল আকাশ। রোদ উকি দিচ্ছে ইতিউতি। মেঘের দেখা এখন একেবারেই নেই। এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী পাঁচ দিনে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাহলে বঙ্গে বর্ষা আসছে খুব তাড়াতাড়ি। নির্ধারিত সময়ের আগেই বর্ষার আগমন হতে চলেছে।

সাধারণত, ২২ শে মে র পর থেকে আন্দামান সাগরে মৌসুমী বায়ুর প্রবেশ করে। এক্ষেত্রে, ব্যতিক্রম হয়েছে। মৌসুমী বায়ু ইতিমধ্যে প্রবেশ করে ফেলেছে। ফলে বৃষ্টি ঝেঁপে আসছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী পাঁচদিনের মধ্যে। সুতরাং, আর মাত্র কয়েকটা দিন। কোথায় কোথায় বৃষ্টি হবে?

গরমে হাসফাঁস করার দিন শেষ। বর্ষার আগমনে গরমের দাপাদাপি অনেকটা কম। আজ, অর্থাৎ সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শুধু বৃষ্টি নয়, চলবে ঝোড়ো হাওয়া।

হওয়া অফিস জানান দিচ্ছে যে আগামী কয়েকদিনের মধ্যে দক্ষিণবঙ্গে যেমন বৃষ্টি হবে তেমন উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্প সহ আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে, থাকবে ঝোড়ো হাওয়া। পাহাড়ি এলাকায় বিপদ পদে পদে, তাই আগাম সতর্কতা রয়েছে ট্যুরিস্টদের জন্যে। বিশেষত আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হবে রাতের দিকে। কোনো কোনো জায়গায় দমকা হওয়া বইতে পারে,বৃষ্টির সঙ্গে থাকবে বজ্রপাত।

Related Articles