Hoop News

Weather Report: বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, ভারী বৃষ্টিতে ভিজবে গোটা দক্ষিণবঙ্গ সহ কলকাতা

শ্রাবণের শেষে বৃষ্টিমুখর হতে চলেছে গোটা দক্ষিণবঙ্গ সহ কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চল। গত বছরের মতন এই বছর ভারী বৃষ্টি না হলেও বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজেছে বাংলা। চলুন দেখে নিই আলিপুর আবহাওয়া দপ্তর কী বলছে আগামী দিনের আবহাওয়া নিয়ে।

বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি ( Bay of Bengal)

সূত্র বলছে, ইতিমধ্যে বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ শুরু হয়ে গিয়েছে। এবং, এই নিম্নচাপের জন্যেই আগামী ১১ ই আগস্ট পর্যন্ত চলবে ভারী বৃষ্টি।

উত্তরবঙ্গ আবহাওয়া

এই মুহূর্তে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবে না। তাই মনের ইচ্ছায় পাহাড় ভ্রমণে যেতে পারেন। তবে, আগামী ১০ তারিখ পর্যন্ত মাঝারি বৃষ্টি চলবে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং এ। এছাড়া, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুরে হবে বিক্ষিপ্ত মাঝারি বৃষ্টিপাত।

দক্ষিণবঙ্গ আবহাওয়া

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টি হবে বলে সূত্রের খবর। উত্তর চব্বিশ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম প্রভৃতি জায়গায় চলবে ভারী বৃষ্টি ও দমকা হওয়া।

কলকাতা আবহাওয়া

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ। আগামী ১১ তারিখ অর্থাৎ রাখি পূর্ণিমা পর্যন্ত চলবে ভারী বৃষ্টি ও দমকা হওয়া। আজ সকাল থেকেই কলকাতার আকাশ কার্যত আংশিক মেঘলা ছিল। সকাল থেকেই বিক্ষিপ্ত বৃষ্টির মুখোমুখি তিলোত্তমা সহ কলকাতার পার্শ্ববর্তী অঞ্চল।

whatsapp logo