BollywoodHoop Plus

Hema Malini: জীবনে শুধুমাত্র একজন পুরুষকে চুম্বন করেছিলেন হেমা মালিনী, তাও চার সন্তানের বাবাকে

হেমা মালিনী (Hema Malini) এতগুলি বছর পেরিয়েও বলিউডে ‘ড্রিমগার্ল’ নামেই পরিচিত। কিন্তু বলিউডে আসার আগেই তৎকালীন ম্যাগাজিনে ফটোশুটের দৌলতে সকলের নজর কেড়ে নিয়েছিলেন হেমা। বলিউডের অন্যতম সুন্দরীদের মধ্যে প্রথমেই ছিল তাঁর নাম। পরবর্তী কালে একের পর এক হিট ফিল্ম উপহার দিয়ে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেন তিনি। কিন্তু হেমা কখনও ঘনিষ্ঠ দৃশ্য অথবা চুম্বন দৃশ্যে অভিনয় করতে রাজি হতেন না। ফলে বহু ফিল্ম তাঁর হাতছাড়া হয়েছে। কিন্তু হেমা নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন। তবে শুধুমাত্র একজন অভিনেতাকেই তিনি অনস্ক্রিন চুম্বন করেছিলেন। তাঁর নাম ধর্মেন্দ্র (Dharmendra)।

আসলে সেই সময় থেকেই ধর্মেন্দ্রর সাথে হেমার প্রেমের সূত্রপাত। এই কারণে জিতেন্দ্র (Jeetendra)-র সাথে হেমার বিয়ে ছাদনাতলা অবধি গড়ালেও মালাবদলের আগেই তা ভেঙে গিয়েছিল। ধর্মেন্দ্র বিয়ের আসরে পৌঁছে হেমা ও জিতেন্দ্রর সাথে কথা বলার জন্য অনুরোধ করেন। বন্ধ দরজার ওপারে তাঁদের সেই ব্যক্তিগত কথোপকথন আজও অজানা। কিন্তু এরপরই দরজা খুলে বেরিয়ে এসে জিতেন্দ্র এই বিয়ে ভেঙে দেন ও হেমা কান্নায় ভেঙে পড়েন। তবে হেমার মা প্রথম থেকেই তাঁর সাথে ধর্মেন্দ্রর সম্পর্ক সমর্থন করেননি।

কারণ ধর্মেন্দ্র ছিলেন বিবাহিত ও দুই পুত্রসন্তানের পিতা। পরবর্তীকালে হেমা ও ধর্মেন্দ্র মুসলমান ধর্ম গ্রহণ করে বিয়ে করেন। এর মূল কারণ হল হেমাকে ভালোবাসলেও প্রথম স্ত্রী প্রকাশ (Prakash Kaur)-এর সাথে বিবাহ বিচ্ছেদ চাননি ধর্মেন্দ্র। হেমা ও ধর্মেন্দ্রর বিয়ে সেই সময় যথেষ্ট সমালোচিত হয়েছিল। ধর্মেন্দ্রকে একটি ফিল্মি ম্যাগাজিন ‘চরিত্রহীন’ বললে সকলকে অবাক করে প্রতিবাদ করেছিলেন প্রকাশ। তিনি বলেছিলেন, হেমার মতো সুন্দরী মেয়েকে যে কোনো পুরুষ নিজের স্ত্রী হিসাবে পেতে চাইবেন।

পরবর্তীতে হেমা ও ধর্মেন্দ্রর দুই কন্যাসন্তান এষা (Esha Deol) ও অহনা (Ahana Deol)-এর জন্ম হয়। সর্বমোট চার সন্তানের পিতা হন অভিনেতা, তবে ধর্মেন্দ্রর স্ত্রী হিসাবে তাঁর পৈতৃক ভিটেতে পা রাখার অধিকার এখনও পাননি হেমা।

whatsapp logo