Hoop NewsHoop Trending

Weather Update: আগামী সপ্তাহেই বৃষ্টির কবলে বাংলা! জারি লাল সতর্কতা

পুজোর আর বেশি দিন বাকি নেই। কেনাকাটি বাকি থাকলে করে নিন এই সপ্তাহান্তে। শনি রবি ছুটির দিন, সুতরাং কেনাকাটি করা, অল্টার করা সব করে নিন।কারণ, বাংলার বেশ কিছু জেলায় জারি হয়েছে লাল সতর্কতা। এই সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

মহালয়া শুরু আগামী ২৫ শে সেপ্টেম্বর। বড় বড় পুজো প্যান্ডেলের কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। কিন্তু, রয়েছে বৃষ্টির সতর্কতা। যেমন, আজ শুক্রবার কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। আজকের আকাশ সকাল থেকেই উজ্জ্বল। গতকাল রোদের তেজ ছিল গায়ে লাগার মতন। বাতাসে আদ্রতা থাকার জন্য গরম ছিল প্যাচপ্যাচে।

এরই মধ্যে সুখবর এই যে বাংলার বিভিন্ন জেলায় চলবে বৃষ্টি। দক্ষিণবঙ্গ তেমন বৃষ্টির সম্ভবনা না থাকলেও উত্তর ও পশ্চিমের দিকে চলবে বৃষ্টি। বিশেষত পাহাড়ের দিকে এবং জলপাইগুড়ি ও কালিম্পঙে লাল সতর্কতা জারি হয়েছে। হলুদ সতর্কতা দার্জিলিং, কোচবিহার, উত্তর দিনাজপুরে জারি হয়েছে।

এই প্রসঙ্গে ছোট্ট করে জেনে নিন লাল, হলুদ, কমলা ও সবুজ সতর্কতা কী…সবুজ মানে বিপদের সংকেত নেই। হলুদ অর্থাৎ যেখানে বৃষ্টি হবে সেখানকার মানুষদের আত্মরক্ষার্থে কিছু ব্যবস্থা নিতে বলা হয় আগাম। কমলা হল দুর্যোগে ক্ষতির আশঙ্কা প্রবল এবং লাল হল বিরাট কোনো ক্ষতি হতে পারে, তাই সর্বদা প্রস্তুত থাকতে হবে।