whatsapp channel

চুটিয়ে করুন ঘোরার প্ল্যান, নতুন বছরের প্রথম মাসেই এতগুলি ছুটি!

নতুন বছর (New Year) পড়ার সঙ্গে সঙ্গেই কনকনে শীত ফিরে এসেছে। আর এই শীতের মরশুমেও সবথেকে বেশি ভালো জমে পিকনিক। ঘুরতে যাওয়ার জন্যও এই সময়টাই সেরা। কারণ বছরের প্রথম মাসটায়…

Nirajana Nag

Nirajana Nag

নতুন বছর (New Year) পড়ার সঙ্গে সঙ্গেই কনকনে শীত ফিরে এসেছে। আর এই শীতের মরশুমেও সবথেকে বেশি ভালো জমে পিকনিক। ঘুরতে যাওয়ার জন্যও এই সময়টাই সেরা। কারণ বছরের প্রথম মাসটায় ছুটির (Holiday) মেজাজে থাকে কমবেশি সকলেই। কারণ এরপর থেকেই স্কুল কলেজে পরীক্ষা শুরু হওয়ার পাশাপাশি কর্মক্ষেত্রেও বাড়ে চাপ। তবে জানুয়ারি মাসে যারা ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন তাদের জন্য রয়েছে সুখবর। বছর এর প্রথম মাসেই মোট ১২ টি ছুটি রয়েছে সরকারি চাকুরিজীবী এবং স্কুল কলেজের পড়ুয়াদের জন্য। ।

কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করার আগে ছুটির খোঁজ খবর নেওয়াটা সবথেকে বেশি দরকার। আর তার জন্য স্কুল কলেজের সঙ্গে অফিস কাছারির ছুটির দিকটাও ভাবা জরুরি। সম্প্রতি রাজ্য সরকারের তরফে ২০২৪ এর জানুয়ারি মাসে ছুটির তালিকা ঘোষণা করা হয়েছে। সব মিলিয়ে মোট ১২ টি ছুটি রয়েছে এই মাসে, যার ফলে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান সহজেই বানাতে পারা যাবে। কোন কোনদিন ছুটি রয়েছে তালিকা অনুযায়ী?

চুটিয়ে করুন ঘোরার প্ল্যান, নতুন বছরের প্রথম মাসেই এতগুলি ছুটি!

নতুন বছর শুরুর সঙ্গে সঙ্গে অনেক জায়গায় দু দিনের ছুটিও রয়েছে। নতুন বছর, নতুন মাস শুরু হওয়ার আগে সকলেই জেনে নিতে চায় ছুটির তালিকা। কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে ব্যাঙ্কে ছুটির তালিকা। আর এবার প্রকাশ্যে এল ২০২৪ সালের জানুয়ারি মাসে মোট সরকারি ছুটির তালিকা। এই মাসে মোট ১২ টি ছুটি পাবে সরকারি স্কুল এবং অফিসের কর্মচারীরা।

১ লা জানুয়ারি নববর্ষের প্রথম দিন ছুটি। ৭ জানুয়ারি রবিবারের পর ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মতিথি উপলক্ষে রয়েছে ছুটি। এরপর ১৪ জানুয়ারি এবং ২১ জানুয়ারি ফের রবিবার। ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে ছুটি। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ছুটি রয়েছে। এছাড়া ২৮ জানুয়ারি রবিবার রয়েছে ছুটি। পাশাপাশি শনিবার করে যে সমস্ত সরকারি অফিসে ছুটি থাকে তাদের জন্য আরো চারটি ছুটি থাকছে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই