Hoop NewsHoop Trending

গরম থেকে স্বস্তি! আগামী ২ দিন তুমুল বৃষ্টি, প্রবল বেগে বইবে ঝোড়ো হাওয়া

ঘূর্ণিঝড় ‘টাউকটে’ পরবর্তী সময়ে আগামী ২ দিন দিল্লি এবং এনসিআর সহ বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। মঙ্গলবার রাতে আরব সাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণিঝড় অনেকটা শক্তি হারিয়েছে। যার দরুন এবারে দিল্লিসহ উত্তর-পূর্বের বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মৌসম বিভাগ জানিয়েছে, বুধবার দিল্লি এনসিআর এলাকার বিভিন্ন জায়গায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া বইতে চলেছে। এছাড়াও রয়েছে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দিল্লি এনসিআর অঞ্চলে অরেঞ্জ জেলার জারি করে দিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর। দিল্লি এনসিআর এলাকার বাহাদূরগড়, সোনিপত, পানিপথ, গুরুগ্রাম, ফরিদাবাদ, বল্লভ গড়, নয়ডা, গোহানা, অনুপশহর সহ বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, ওই ঘূর্ণিঝড় টি অনেকটা শক্তি হারিয়ে বুধবারের মধ্যে পৌঁছাবে রাজস্থান এবং হরিয়ানা। সেখানে তেমন একটা প্রভাব পড়বে না ওই ঘূর্ণিঝড়ের। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই সমস্ত এলাকায়। রাজস্থান, পূর্ব এবং পশ্চিম উত্তর প্রদেশ এবং দিল্লির কিছুটা জায়গায় এই ঘূর্ণিঝড়ের ফলে বৃষ্টি হতে চলেছ।

অন্যদিকে উত্তরপ্রদেশের ভরতপুর, আলওয়ার, ঈগলস, হাথ্রাস, কাসগঞ্জ, আলিগড় সহ বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই সমস্ত জায়গাতেও জারি করা হয়েছে অরেঞ্জ অ্যালার্ট।

whatsapp logo