Hoop News

Recruitment: জেলা আদালতে বিপুল সংখ্যক শূন্যপদে চলছে নিয়োগ, অষ্টম শ্রেণি পাশেই মিলবে মোটা বেতন

Advertisements

শিক্ষিত হয়েও যারা চাকরির অভাবে নিরাশ হয়ে রয়েছেন, তাদের মুখে এবার ফুটবে হাসি। রাজ্যের জেলা আদালতে গ্রুপ ডি সহ বিভিন্ন পদে শুরু হতে চলেছে নিয়োগ প্রক্রিয়া (Recruitment)। রাজ্যের ২৩ টি জেলা থেকে শূন্য পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন ইচ্ছুক চাকরিপ্রার্থীরা। রাজ্যের জেলা আদালতে কর্মী নিয়োগের জন্য প্রকাশিত হয়েছে নোটিশ। মোট কটি শূন্যপদ রয়েছে, পদের নামই বা কী, আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কী, কীভাবে করবেন আবেদন সব তথ্য জানতে প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

পদের নাম

গ্রুপ ডি এর পিওন, নাইট গার্ড পদে নিয়োগ করা হবে। এছাড়া আপার ডিভিশন ক্লার্ক এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদেও নিয়োগ করা হবে। গ্রুপ ডি তে মোট ৩৯ টি শূন্যপদ নিয়োগ করা হবে। আপার ডিভিশন ক্লার্ক এর জন্য মোট ৯ টি শূন্যপদে নিয়োগ করা হবে। আর লোয়ার ডিভিশন ক্লার্ক এর ক্ষেত্রে মোট ৩৯ টি শূন্যপদে নিয়োগ করা হবে।

Recruitment: জেলা আদালতে বিপুল সংখ্যক শূন্যপদে চলছে নিয়োগ, অষ্টম শ্রেণি পাশেই মিলবে মোটা বেতন

শিক্ষাগত যোগ্যতা

গ্রুপ ডি এর শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই কোনো সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি পান করতে হবে। আপার ডিভিশন ক্লার্ক এর শূন্যপদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের যেকোনো সরকারি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ ডিগ্রি থাকতে হবে। লোয়ার ডিভিশন ক্লার্ক এর ক্ষেত্রে শূন্যপদে আবেদনের জন্য যেকোনো সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ এবং কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা

গ্রুপ ডি, আপার ডিভিশন ক্লার্ক এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

মাসিক বেতন

গ্রুপ ডি পদে নির্বাচিত প্রার্থীরা মাসে বেতন পাবেন ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকা। আপার ডিভিশন ক্লার্ক এর ক্ষেত্রে নির্বাচিত প্রার্থীরা মাসে বেতন পাবেন ২৮,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা। লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নির্বাচিত প্রার্থীরা মাসিক বেতন পাবেন ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা।

আবেদনের পদ্ধতি

  • অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।
  • জরুরি তথ্য দিয়ে ফর্ম ফিল আপ করে অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে।
  • তারপর ফর্মটি সাবমিট করতে হবে।
  • আপার ডিভিশন ক্লার্ক পদের জন্য জেনারেল/ওবিসি প্রার্থীদের জন্য আবেদন মূল্য লাগবে ৫০০ টাকা এবং এস সি/এস টি দের ক্ষেত্রে আবেদন মূল্য লাগবে ৩০০ টাকা।
  • লোয়ার ডিভিশন ক্লার্ক পদের জন্য জেনারেল/ওবিসি প্রার্থীদের জন্য আবেদন মূল্য লাগবে ৩০০ টাকা এবং এস সি/এস টি দের ক্ষেত্রে আবেদন মূল্য লাগবে ২০০ টাকা।
  • গ্রুপ ডি পদের জন্য জেনারেল/ওবিসি প্রার্থীদের জন্য আবেদন মূল্য লাগবে ২০০ টাকা এবং এস সি/এস টি দের ক্ষেত্রে আবেদন মূল্য লাগবে ১৫০ টাকা। আবেদন শুরু এবং শেষ তারিখ যথাক্রমে ২৪ মে এবং ২৪ জুন।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই