Hoop News

প্রায় ১৫০ টি শূন্যপদ, মাধ্যমিক পাশেই নিয়োগ ITBP কনস্টেবল পদে, আবেদনের তারিখ শেষ হচ্ছে শীঘ্রই

বর্তমানে চাকরির আকালের (Recruitment) জন্য বহু মানুষ কর্মহীন হয়ে বসে রয়েছেন। অনেকেই এমন আছেন যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছিলেন। বা অনেকে বেসরকারি চাকরি পাওয়ার স্বপ্নও দেখে থাকেন। এবার তাদের জন্য এল সুখবর। ITBP এর তরফে কনস্টেবল (Constable) পদে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট কতগুলি শূন্য পদে নিয়োগ করা হচ্ছে, কারা আবেদন করতে পারবেন সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকেই ইচ্ছুক প্রার্থীরা আবেদন জানাতে পারবেন এই পদে।

শূন্যপদের নাম এবং সংখ্যা

নতুন করে Constable Barber, Constable Safai Karmachari, Constable Gardener পদগুলিতে নিয়োগ করা হবে। তবে আবেদনের আগে ভালো করে প্রতিবেদনটি পড়ে নিতে হবে। মোঠ ১৪৩ টি শূন্যপদে হবে নিয়োগ।

শিক্ষাগত যোগ্যতা

ইচ্ছুক প্রার্থীদের কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে নূন্যতম মাধ্যমিক পাশের যোগ্যতা থাকতে হবে।

বয়সসীমা

বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। এছাড়া সরকারি নিয়মে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি

অনলাইনে আবেদন করা যাবে এই পদগুলিতে। প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বাড়িতে বসেই মোবাইলের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা যাবে। আবেদনের শেষ তারিখ ২৬ শে অগাস্ট।

Related Articles