Hoop Life

Homemade Hair Spa: চুলের ডগা ফেটে গেছে? বাড়িতেই করে ফেলুন হেয়ার স্পা

আপনাকে চুলের ডগা একেবারে ঝাড়ুর মত হয়ে গেছে? চিন্তা করতে হবে না, বাড়িতেই করে ফেলতে পারেন চটজলদি হেয়ার স্পা। এর জন্য রান্না ঘরে থাকা কয়েকটা জিনিস আপনি ব্যবহার করতে পারেন। অনেকেই পার্লারে গিয়ে অনেক টাকা খরচা করে নামিদামি স্পা করান।কিন্তু আপনি কি জানেন এত টাকা খরচাই হবে না বাড়ি থেকে যদি কয়েকটা উপকরণ নিয়ে নেন তাহলেই দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে যাবে।

উপকরণ
একবারটি সাদা ভাত
৪ টেবিল চামচ মধু
এক বাটি দুধ
একটি সিঙ্গাপুরি কলা
একবাটি ভাতের ফ্যান

ব্যবহারবিধি
একটি মিক্সির মধ্যে সমস্ত উপকরণকে খুব ভালো করে মিশিয়ে একটি ঘন পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর কাপড়ের সাহায্যে এই পেস্ট ভালো করে ছেঁকে নিতে হবে। এরপর এই মিশ্রণটিকে খুব ভালো করে মাথায় লাগিয়ে নিতে হবে। যারা ডিম পছন্দ করেন না, তারা এইভাবে করতে পারেন এছাড়া যাদের দিন দিনে কোন অসুবিধা হয় না তারা একসঙ্গে বেশ খানিকটা পরিমাণে ডিম মিশিয়ে নিন।

মিশ্রনটিকে চুলের মধ্যে খুব ভালো করে লাগিয়ে অন্তত দু ঘণ্টা রেখে দিতে হবে। উপরে ভালো করে প্রথমে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন, তারপরে জলের মধ্যে বেশ খানিকটা শ্যাম্পু গুলো নিয়ে তারপর সেই শ্যাম্পু চুলের গোড়ায় গোড়ায় বা সারা চুলে দিয়ে ভালো করে ধুয়ে ফেললে আপনি বাড়িতেই একেবারে অসাধারণ হেয়ার স্পা করতে পারবেন। সপ্তাহে দুদিন এটি ট্রাই করুন, পুজোর আগে করলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক