Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অ্যালোভেরার তেল

আপনার বাড়িতে তবে কি অ্যালোভেরা গাছ রয়েছে? ব্যাস তাহলে তো কথাই নেই, সমস্ত সৌন্দর্য এখন আপনার হাতের মুঠোয় অ্যালোভেরা দিয়েই আপনি চটজলদি বানিয়ে ফেলতে পারেন, অ্যালোভেরা জেল এবং এই জেল দিয়ে তৈরি করতে পারেন অ্যালোভেরা তেল। তেলের অনেক উপকারিতা আছে, চলুন জেনে নি এই তেল কি কি কাজে লাগাতে পারবেন। জেনে নিন এই তেল কি করে বানাবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

উপকরণ –
ফ্রেশ অ্যালোভেরা গাছের পাতা পাঁচ টি
নারকেল তেল একবাটি
ভিটামিন ই ক্যাপসুল বেশ কয়েকটি

প্রথমে অ্যালোভেরা গাছ থেকে পাতা খুব ভালো করে বার করে নিয়ে ভালো করে কেটে নিয়ে তারপরে জলের মধ্যে অন্তত আধ ঘন্টা রেখে দিতে হবে। কারণ এই পাতা থেকে হলুদ বিষাক্ত পদার্থ বেরিয়ে আসবে। এরপরে মিক্সিতে দিয়ে দিতে হবে, তারপরে খুব ভালো করে এই পেষ্ট যখন না ভালো করে একটি ঘন পদার্থে পরিণত হবে, তখন একটি স্টিলের জায়গা বা লোহার জায়গার মধ্যে নারকেল তেল হালকা গরম করে তার মধ্যে এই জেল দিয়ে দিতে হবে। যতক্ষণ আপেলের রং বেশ খানিকটা পরিবর্তন হচ্ছে। ততক্ষণ ভালো করে গরম করে নিয়েছে কে নিতে হবে এরপর এর মধ্যে ভিটামিন ই অয়েল মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে অ্যালোভেরা তেল।

১) এই তেল যদি আপনি নিয়মিত লাগান, তাহলে আপনার ত্বক ভীষণ সুন্দর থাকবে। ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজে দূর হবে। ত্বকের উপরের চুলকুনি সহজে দূর হবে, তখন অনেক বেশি নরম হবে।

২) তবে শুধু ত্বক নয়, এই তেল আপনি যদি ভাল করে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করতে পারেন, তাহলে চুলের নানান সমস্যায় কিন্তু সহজে দূর হয়ে যাবে। তাই আর দেরি না করে অবশ্যই এলোভেরা জেল দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ তেল।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।