whatsapp channel

Lifestyle: নতুন বছরে বদল আনুন এই পাঁচটি জিনিসে, অর্থ আসবে হু হু করে

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা তারপরে আমরা গোটা বিশ্ববাসীর স্বাগত জানাবো, আরেকটা নতুন বছরকে। নতুন বছর মানে পুরনো বছরের সমস্ত চিন্তা ভাবনাকে দূর করে নতুন ভাবে পদক্ষেপ নেওয়া। নতুন বছরকে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা তারপরে আমরা গোটা বিশ্ববাসীর স্বাগত জানাবো, আরেকটা নতুন বছরকে। নতুন বছর মানে পুরনো বছরের সমস্ত চিন্তা ভাবনাকে দূর করে নতুন ভাবে পদক্ষেপ নেওয়া। নতুন বছরকে স্বাগত জানানোর পাশাপাশি নতুন বছরে ঠিক কি কি করবেন তা একটা ঠিক করে নিতে পারেন। এর জন্য প্রথমেই আপনাকে যা করতে হবে, তার জন্য আপনাকে বাস্তবে মেনে চলতে হবে, আপনি যদি নিয়মিত বাস্তু মেনে চলেন, তাহলে দেখবেন, আপনার জীবন সত্যিই সুন্দর হয়ে যাবে তার জন্য নতুন বছর শুরু হতে না হতেই আপনাকে কয়েকটা গাছ বাড়িতে কিনে আনতে হবে, অবশ্যই বাস্তু মেনে। তাই আর দেরি না করে দেখে ফেলুন কি কি জিনিস আপনার গৃহের জন্য শুভ হবে।

১) নারকেল- বাড়িতে একটি নারকেল আনুন। নববর্ষ উপলক্ষে এটি আনতেই হবে। নারকেল বাড়ি আনলে আপনার বাড়ির মধ্যেও পজিটিভ এনার্জি প্রবেশ করবে।

২) লেবু লংকা ঝোলান- নতুন বছরের প্রথম দিন প্রবেশদ্বারের ওপরে লেবু লঙ্কা ঝোলান, এটি আপনার জন্য অত্যন্ত শুভ বার্তা বয়ে আনবে, তাই আর দেরি না করে ফেলুন এই কাজটি।

৩) তুলসী গাছ – আমাদের হিন্দুদের প্রত্যেকের বাড়িতে একটি করে তুলসী গাছ অবশ্যই থাকবে, কিন্তু যাদের বাড়িতে এখনো পর্যন্ত একটি তুলসী গাছ নেই অবশ্যই একটি তুলসী গাছ নিয়ে আসুন এবং নিয়ম করে সকাল সন্ধ্যা তুলসী পুজো করুন।

৪) ক্রাসুলা ওভাটা – এটি হয়ত অনেকেই চিনবেন না, কিন্তু নার্সারিতে গেলে খুব সহজেই পেয়ে যাবেন গাছটি খুব কম জায়গার মধ্যে কম যত্নেই বেড়ে উঠবে, অসাধারণ এই গাছটি এই গাছটি নববর্ষের দিন, একটা অন্তত কিনে আনুন এটি বাড়ির জন্য অত্যন্ত শুভ গাছ।

Lifestyle: নতুন বছরে বদল আনুন এই পাঁচটি জিনিসে, অর্থ আসবে হু হু করে

৫) হলুদ – বাড়িতে একটি অন্তত হলুদ অবশ্যই রাখবেন। হলুদের যে শুধু বাস্তুসম্মত গুণ আছে। এটি হলুদ কাপড়ের বেঁধে যদি এক টুকরো হলুদ আপনি আপনার ঘরের লকারে আরে প্রথম বছরের প্রথম দিনে রাখতে পারেন, তাহলে অর্থনৈতিক সংকট থেকে আপনি অনেকটা রেহাই পাবেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক