Hoop Life

Lifestyle: মহালয়ার দিন ভুলেও এই কাজ করবেন না, জীবনে নেমে আসবে অন্ধকার

পিতৃপক্ষের অবসান হয়ে দেবীপক্ষের সূচনা হয়েছে। মহালয়ার পূন্য লগ্নে এমন কয়েকটি কাজ করবেন না যা আপনার জীবনে দুর্দশা ডেকে আনতে পারে। পিতৃপক্ষের শেষে অমাবস্যা তিথিতে মহালায়া পালন করা হয় এই অমাবস্যা তিথিতে আবার অমাবস্যা কিংবা বিসর্জনে অমাবস্যা বলা হয়। এই দিনটা অর্পণের মাধ্যমে পিতৃপুরুষদের বিদায় জানানো হয়। এই দিনটি তাই আপনার জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই দিন ভুলেও এই কাজ গুলো করবেন না।

শাস্ত্র মতে, মহালয়ার এই শুভলগ্নে আপনি আপনার বাড়িতে কোন রকম অনুষ্ঠান যেমন বিবাহ অথবা বাড়ি-গাড়ি ইত্যাদি না কেনাই ভাল আজকের দিনে। দিনটি যতই শুভ দিন হোক এগুলোকে না আপনার জন্য আজকের দিনে মোটেই শুভ হবে না।

দিনটি যতই শুভ হোক, আজকের দিনে কোন রকম ব্যবসা শুরু করতে পারবেন না। তাহলে কিন্তু আপনার জীবনে অমঙ্গল ডেকে আনবেন।

মহালয়ার দিন যদি সম্ভব হয়, তাহলে নিরামিষ আহার করুন বর্তমানে অনেকেই মহালয়া দিনটিকে ছুটির দিন হিসেবে কাটিয়ে অনেক আমিষ আহার করে থাকেন। এটি কিন্তু আজকের জন্য একেবারেই মঙ্গল নয়।

মহালয়ার এই বিশেষ দিনে অবশ্যই তর্পণ করবেন, কিন্তু কখনোই চুল দাড়ি কাটবেন না।

আপনার বাড়িতে বাবার কাছে যদি কোনো ভিক্ষুক এসে কিছু চায়। আজকের দিনে অবশ্যই তাকে কিছু দান করুন আপনার সামর্থ্য অনুযায়ী কোন ভিক্ষুককে খালি হাতে আপনার ঘর থেকে বিদায় করবেন না। তাহলে কিন্তু আপনি আপনার জীবনে অনেক অমঙ্গল ডেকে আনছেন।

আজকের দিনে ভোরবেলা ঘুম থেকে উঠে স্নান করে পরিষ্কার বসনে কোন পূজা ঘরে বা কোন মূর্তির সামনে বসে আপনি আপনার মনস্কামনা বলতে পারেন।

মহালয়ার দিন গরীব-দুঃখীকে দান ধ্যান অথবা বস্ত্র দান করা শাস্ত্র মতে ভীষণ শুভ।

মহালয়ার দিন রামায়ণ, মহাভারত, গীতা ইত্যাদি পবিত্র ধর্মগ্রন্থ পাঠ করা আপনার জন্য ভীষণ ভালো।

whatsapp logo