whatsapp channel
Hoop Life

Skin Care: কোনো কিছু না মেখেও ত্বক থাকবে পরিষ্কার ঝকঝকে, রইলো টিপস

ত্বক পরিষ্কার করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু আমরা অনেকেই জানি না এই ত্বক পরিষ্কার করার মূল উপাদান আমাদের শরীরের মধ্যেই থেকে থাকে। লিভার যদি অপরিষ্কার থাকে তাহলে আপনি কোনদিন এই সুস্থ শরীর অসুস্থ ঝকঝকে পরিষ্কার ত্বকের অধিকারী হতে পারবেন না। লিভার পরিষ্কার করার জন্য আপনি পানীয় সকালবেলা উঠে খেতে পারেন।

প্রথম হল আখের রস আমরা অনেকেই জানিনা। জন্ডিসে ভোগেন তাদের কিন্তু ডাক্তারবাবুরা আখের রস খেতে বলে। কারণ আখের রসের মধ্যে থাকা উপাদান আপনার শরীর থেকে টক্সিন দূর করতে সাহায্য করবে। এছাড়াও হলুদ আমরা অনেকেই জানি সকালবেলা ঘুম থেকে উঠে আগেকার দিনের মা ঠাকুমার হলুদ আখের গুড় দিয়ে খাওয়াতেন। তাই সেদিকেও আপনাকে খেয়াল রাখতে হবে। কাঁচা হলুদ ভালো করে জলের মধ্যে ফুটিয়ে নিয়ে এই ফোটানো জল আপনাকে প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে চা এর মতন করে খেতে হবে।

তাহলেই দেখবেন আপনার লিভার কত সুন্দর পরিষ্কার হয়ে গেছে। ঘরে থাকা জিরে আপনার ত্বক পরিষ্কার করার জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান। রাত্রে শোয়ার আগে খাওয়ার অন্তত আধঘন্টা পরে এবং সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে গরম জলে এক চামচ জিরা অন্তত পনের মিনিট ধরে ফোটানো জল যদি আপনি প্রতিদিন খেতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে জলের মতন পরিষ্কার এবং স্বচ্ছ হয়ে গেছে। সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে গরম জলের মধ্যে এক চামচ লেবুর রস এবং এক চামচ আদার রস ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি যদি আপনি প্রতিদিন খেতে পারেন তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo