whatsapp channel

Skin Care: শীতকালেও ত্বক থাকবে নরম তুলতুলে, ব্যবহার করুন এই পাঁচ উপাদান

শীতকাল মানেই ত্বক ফেটে একেবারে চৌচির হয়ে যায়। ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন নরম হয়ে যাওয়া কলা। কলাকে যদি ফেলে দেন, তাহলে একেবারেই ফেলে দেবেন না ব্যবহার করুন ফেটে যাওয়া…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

শীতকাল মানেই ত্বক ফেটে একেবারে চৌচির হয়ে যায়। ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন নরম হয়ে যাওয়া কলা। কলাকে যদি ফেলে দেন, তাহলে একেবারেই ফেলে দেবেন না ব্যবহার করুন ফেটে যাওয়া পায়ের যত্নের জন্য। এছাড়াও ব্যবহার করতে পারেন পাতিলেবু এবং অ্যালোভেরা জেল। তাই আর দেরি না করে চটপট Hoophaap এর পাতায় দেখে নিন, কিভাবে নরম হয়ে যাওয়া কলা, অ্যালোভেরা জেল এবং পাতিলেবু, গ্লিসারিন এবং অলিভ অয়েল দিয়ে যত্ন নেবেন।

Advertisements

যা যা ব্যবহার করবেন সবই কিন্তু আপনার বাড়িতেই আছে। এই বাড়িতে থাকা কয়েকটা জিনিস যদি আপনি ব্যবহার করতে পারেন তাহলে দেখবেন শীতের পরে আপনাকে আর চিন্তা করতে হবে না, ত্বক হয়ে যাবে একেবারে নরম তুলতুলে।

Advertisements

১) পাকা কলা – পাকা কলা দিয়ে ত্বকের যত্ন করতে পারেন। পাকা কলাকে খুব ভালো করে মুখের ওপরে লাগিয়ে অন্তত আধঘণ্টার রেখে দিন। পাকা কলার সঙ্গে যদি প্রয়োজন মনে করেন মিশিয়ে নিতে পারেন সামান্য গ্লিসারিন দেন, তাহলে কিন্তু ত্বকের সমস্যা একেবারে চলে যাবে। তাই আর দেরি না করেই একবার ট্রাই করে দেখতে পারেন।

Advertisements

২) পাতিলেবুর রস – শীতকালে বাজারে প্রচুর পরিমাণে কম দামে পাতিলেবু কিনতে পাওয়া যায়, ভালো করে ঘষতে গোলাপজলের গ্লিসারিনের সঙ্গে মিশিয়ে পারেন, এতে ত্বক সুন্দর পরিষ্কার থাকবে এবং সাথে সাথে ত্বকের সমস্যা অনেকখানি চলে যাবে।

Advertisements

৩) অ্যালোভেরা জেল – অ্যালোভেরা জেল ত্বকের সুন্দর নরম এবং ময়েশ্চারাইজার রাখতে সাহায্য করে। অ্যালোভেরা জেল এর সঙ্গে যদি সামান্য পরিমাণে গ্লিসারিন মিশিয়ে গায়ে লাগাতে পারেন, তাহলে ত্বকের সমস্যা চিরতরে ঠিক হয়ে যাবে।

৪) গ্লিসারিন- আমরা সকলেই জানি আমাদের ত্বকের ভালো রাখার জন্য গ্লিসারিন ঠিক কতখানি উপকারী, গোলাপজলের সঙ্গে গ্লিসারিন মিশিয়েও রেখে দিতে পারেন, গোটা শীতকাল আপনাকে বডি লোশন কিনতেই হবে না।

৫) অলিভ অয়েল- যাদের সামর্থ্য আছে, তারা কিন্তু দোকান থেকে একটু দামি অলিভ অয়েল কিনে নিতে পারেন, যদি খাঁটি অলিভ অয়েল কিনতে পারেন তাহলে তোর সবচেয়ে ভালো হয় সেক্ষেত্রে দাম খানিকটা বেশি পড়বে, আর যদি না হয় তাহলে যে কোন ব্র্যান্ডেড কোম্পানির অলিভ অয়েল কিনে, গোটা শীতকাল ভালো করে ওয়েল ম্যাসাজ করুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক