whatsapp channel

Lip Care: ঠোঁটের কালচে দাগ দূর হবে সহজেই, যত্ন নিন ৫ উপায়ে

ঠোঁটের যত্ন নেওয়ার জন্য ব্যবহার করুন ঘরোয়া উপাদান। ঘরোয়া টোটকা ঠোঁটের কালচে দাগ দূর হয়ে যাবে। সহজেই তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কি এমন…

Avatar

Advertisements
Advertisements

ঠোঁটের যত্ন নেওয়ার জন্য ব্যবহার করুন ঘরোয়া উপাদান। ঘরোয়া টোটকা ঠোঁটের কালচে দাগ দূর হয়ে যাবে। সহজেই তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কি এমন পাঁচটি সহজ উপাদান যা দিয়ে আপনি সহজেই ঠোঁটের কালো দাগ দূর করতে পারবেন।

Advertisements

১) পাতিলেবুর রসের সঙ্গে চিনি মিশিয়ে একটি সুন্দর স্ক্রাবার তৈরি করে ফ্রিজে রেখে দিতে পারেন। রোজ রাতে শুতে যাওয়ার সময় এটি ঠোঁটের উপরে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। সকালবেলা উঠে কোন পাতলা নরম কাপড় দিয়ে ভালো করে মুছে ফেলুন। দেখবেন কয়েক দিনের মধ্যে নিমেষে দূর হয়ে গেছে।

Advertisements

২) পাতিলেবুর রসের সঙ্গে দুই টেবিল-চামচ আলুর রস ভালো করে মিশিয়ে মিশ্রণটি ঠোঁটে ভালো করে ম্যাসাজ করে অন্তত কুড়ি মিনিট রেখে তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। এরকম পরপর সাতদিন আপনাকে করে যেতে হবে।

Advertisements

৩) পাতিলেবুর রসের সঙ্গে মধু মিশিয়ে মিশ্রণটি আপনি রাত্রিবেলা ভাল করে লাগিয়ে রেখে দিতে পারেন। পরেরদিন সকালবেলায় ঠাণ্ডা জলে ধুয়ে নিলেই দেখবেন আপনার ঠোঁট কত সুন্দর পরিষ্কার এবং লালচে হয়ে গেছে।

Advertisements

৪) ২ টেবিল চামচ আলুর রস, ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং ১ টেবিল চামচ মধু খুব ভালো করে মিশিয়ে ফ্রিজে রেখে দিন। রোজ রাতে শুতে যাওয়ার সময় এটি ঠোঁটে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে খুব ভালো করে পরিষ্কার করে নেই। এরকম পরপর সাতদিন করুন দেখুন আপনার ঠোঁটের রঙ একেবারে পরিবর্তন হয়ে গেছে।

৫) ঠোঁট পরিষ্কার করতে ব্যবহার করতে পারেন কফি পাউডার। সপ্তাহে অন্তত একটা দিন কফি পাউডার এর সঙ্গে খুব ভালো করে সামান্য পরিমাণে টক দই মিশিয়ে মিশ্রণটি যদি ঠোঁটে লাগে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন তাহলে দেখবেন আপনার ঠোঁট কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo
Advertisements