whatsapp channel
Hoop Life

ত্বক ঝলমলে করুন মাত্র এক চামচ দই দিয়ে, রইলো ভিডিও

ত্বকের জেল্লা কমে গেছে? বাজার চলতি ক্রিম দিয়ে ত্বকের যত্ন নিয়ে আরও সমস্যায় পড়েছেন? এই সব কিছুর সমাধান হবে কয়েক মিনিটের মধ্যেই। এক চামচ দই এর সাথেই হবে বাজিমাত। প্রতিদিনের রূপচর্চায় দইকে সঙ্গী করুন। দেখে নিন ভিডিওটি তবে ভিডিওটি দেখার আগে দেখে নিন পদ্ধতিটি।

১) ফেসিয়াল ক্লিনজার -»
যে কোন ফেসিয়াল করার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নেওয়া ভীষণ প্রয়োজন। পরিষ্কার করার জন্য ব্যবহার করতে পারেন টক দই। দুই চামচ টক দই এর সঙ্গে এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে যদি মুখের মধ্যে দুই মিনিট ধরে লাগে পাঁচ মিনিট ধরে ম্যাসাজ করেন তারপরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলে তাহলে মুখ খুব সুন্দরভাবে পরিষ্কার হয়ে যায়।

২) ফেস স্ক্রাব -»
ফেস স্ক্রাব বানানোর জন্য প্রয়োজন এক চামচ টক দই, এক চামচ চালের গুঁড়ো এবং এক চামচ অ্যালোভেরা জেল প্রত্যেকটি উপকরণকেই খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ঘষে ঘষে লাগিয়ে নিন। বিশেষ করে নাকের উপর যেখানে ব্ল্যাকহেডস ও হোয়াইটহেডস সমস্যা আছে, সেখানে বেশি করে ঘষে লাগান। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৩) স্টিমিং-»
মুখের ব্ল্যাকহেডস ও হোয়াইটহেডস বালক ভালো করে পরিষ্কার করার জন্য স্ট্রিমিং ভীষণ জরুরী প্রতিদিন ৫ থেকে ১০ মিনিট স্টিম নিন।

৪) ফেস প্যাক-»
এক চামচ মুলতানি মাটি এক চামচ চন্দন গুঁড়ো, এক চা চামচ টক দই এবং প্রয়োজন মত গোলাপ জল দিয়ে একটি মিশ্রণ বানাতে হবে। এটি মুখে, গলায় ও ঘাড়ে, পিঠে ভালো করে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট রেখে করে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

দেখে নিন ভিডিওটি-»

whatsapp logo