Lifestyle: মানিপ্ল্যান্ট দিয়ে ঘর সাজাচ্ছেন! মেনে চলুন সহজ পাঁচটি টিপস

Shreya Chatterjee

Shreya Chatterjee

আপনি কি আপনার ঘরে বা অফিসে মানিপ্ল্যান্ট দিয়ে সাজিয়েছেন কিন্তু সাজিয়েছেন? তো ঠিক আছে, কিন্তু আপনি কি জানেন এই মানিপ্ল্যান্ট আপনাকে একে সুন্দর করে রাখতে হবে বা বাস্তব মেনে রাখতে হবে। তবেই আপনার জীবনে উন্নতি আসবে না হলে কিন্তু আপনার জীবনে কোনো রকম উন্নতি আসবে না। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) মানিপ্ল্যান্টকে সবসময় ঘরের উত্তর-পূর্বদিকে রাখবেন, এটি আপনার জন্য অনেক শুভ দেয়। যারা অর্থনৈতিক সমস্যায় জর্জরিত হচ্ছে তারা অবশ্যই মানিপ্ল্যান্টকে এই ভাবে রাখুন দেখবেন আপনার অর্থনৈতিক ভাগ্য ফিরে যাবে।

২) মানিপ্ল্যান্টকে আমরা অনেক সময় কাঁচের বোতলের মধ্যে রাখি। কিন্তু আপনি কি জানেন এই কাচের বোতলে মানিপ্ল্যান্ট রাখা একেবারেই বাস্তুমতে, উচিত নয়। তাই মানিপ্ল্যান্টকে কোন মাটির পাত্রে রাখুন।

৩) মানিপ্ল্যান্টকে কখনো নিচের দিকে নামাবেন না, হঠাৎ মানিপ্ল্যান্ট লতানো গাছ হয়, নিচের বারান্দা থেকে মানিপ্ল্যান্টকে কখনো নিচের দিকে ঝুলিয়ে দেবেন না। তাহলে কিন্তু আপনার অর্থনৈতিক ভাগ্য একেবারে খারাপ হয়ে যাবে।

৪) প্রতি শুক্রবার মানিপ্ল্যান্টে একটি লাল ফিতে বেঁধে দেন। এটাও কিন্তু বাস্তুবিদরা বলছেন। আপনার অর্থভাগ্য একেবারে ভালো এবং সুন্দর হয়ে যাবে।

৫) মানিপ্ল্যান্টকে যত্ন করুন। অনেক সময় হয়, মানিপ্ল্যান্ট একেবারে নষ্ট হয়ে গিয়ে যায় অথবা মানিপ্ল্যান্টের হলুদ হলুদ পাতা দেখা যায়। এরকম মানিপ্ল্যান্ট কিন্তু ঘরের মধ্যে রাখা একেবারেই উচিত নয়, তাহলে কিন্তু মা লক্ষ্মী আপনার ওপরে কৃপা বর্ষণ করবেন না।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক