whatsapp channel

Lifestyle: দাঁত হলুদ হয়ে যাচ্ছে, ঘরোয়া পদ্ধতিতে ঝকঝকে করুন মাত্র সাত দিনে

বন্ধুদের সামনে হো হো করে হাসতে গিয়ে লজ্জা পাচ্ছেন? ভাবছেন এই বুঝি হলদে দাঁত দেখে ফেললো সবাই। চিন্তা নেই, আছে সমাধান। বিয়ে বাড়ি যাবেন, একটা ডার্ক মেরুন লিপস্টিক লাগিয়েছেন ঠোঁটে,…

Avatar

বন্ধুদের সামনে হো হো করে হাসতে গিয়ে লজ্জা পাচ্ছেন? ভাবছেন এই বুঝি হলদে দাঁত দেখে ফেললো সবাই। চিন্তা নেই, আছে সমাধান। বিয়ে বাড়ি যাবেন, একটা ডার্ক মেরুন লিপস্টিক লাগিয়েছেন ঠোঁটে, অথচ হাসতে গিয়ে দেখলেন গোছানো দাঁত হলদে। চিন্তা নেই, আছে সমাধান। এদিকে দাঁত রোজ মাজছেন তাও মুক্তোর মত ঝকঝকে সাদা দাঁত পাচ্ছেন না? চলুন দেখে নিই ঘরোয়া সমাধানের কিছু পদ্ধতি।

অয়েল পুলিং : রোজ সকালে ঘুম থেকে উঠেই এক চামচ ভরে ভার্জিন নারকেল তেল নিয়ে মুখে নিন। এরপর পাঁচ মিনিট ধরে কুলকুচি করুন ওই তেল দিয়ে। শেষে ফেলে মুখ ধুয়ে ব্রাশ করে নিন। রোজ করুন।

লেবুর খোসা : লেবুর খোসায় আছে প্রচুর ভিটামিন সি ও ডি-লিমোনিন নামে এক ধরনের যৌগ। এটি দাঁত সাদা করতে সাহায্য করে।

বেকিং সোডা : রান্নাঘরের অন্যতম উল্লেখযোগ্য উপাদান হল বেকিং সোডা। এটি দিয়ে দাঁত পরিষ্কার করলে যেমন সাদা হয় তেমনই দাতের নোংরা গায়েব হয়ে যায়।

অ্যাপেল সাইডার ভিনেগার: শেষে রইলো এই স্পেশ্যাল ভিনিগার। প্রতিদিন, মাত্র ২০০ মিলি জলে দু’ চা চামচ অ্যাপল সিডার ভিনিগার মিশিয়ে রেখে দিন ফ্রিজে। এটা একটা মাউথওয়াশ হয়ে যাবে। রোজ অল্প করে নিয়ে কুলকুচি করুন সকাল সকাল। ৩০ সেকেন্ড মতো কুলি করে ফেলে দিন। নিয়মিত করুন। তবে বেশিক্ষণ মুখে রাখবেন না এবং ডাইরেক্ট অ্যাপেল সাইডার ভিনেগার মুখে দেবেন না।

সুতরাং, ঘরে বসেই দাত রাখুন মুক্তোর মত ঝকঝকে। উক্ত চারটি পদ্ধতির মধ্যে যেকোনো একটি পদ্ধতি অনুসরণ করুন, নিশ্চিত ফল পাবেন।

whatsapp logo