Hoop Life

Lifestyle: সংসারে নেমে আসে অমঙ্গলের ছায়া, বাড়ি থেকে আজই সরিয়ে ফেলুন এই ৪ গাছ

গাছ লাগাতে আমরা সবাই ভীষণ ভালোবাসি। বর্তমানে চারিদিকে যা পরিস্থিতি হচ্ছে অর্থাৎ যেভাবেই আমাদের পরিবেশ দূষণের মাত্রা বৃদ্ধি পাচ্ছে সেই দিকটা যদি একটু বিচার করেন তাহলে দেখবেন, আমাদের বাড়িতে গাছ লাগানোটা আমাদের জন্য ঠিক কতখানি দরকার। তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন, কিভাবে বাড়িতে গাছ লাগাবেন আর কোন কোন গাছগুলো আপনি এখনই বাড়ি থেকে দূর করে দেবেন। কারণ গাছ লাগানো যেমন আপনার বাড়ির জন্য ভালো, তেমন কয়েকটা ভুল গাছ যদি আপনি লাগিয়ে ফেলেন, তাহলে কিন্তু আপনার জীবনে চিরকালের মতন সমস্যায় জর্জরিত হতে হবে।

আমরা কেউই চাইনা, আমাদের এই সমস্যাময় জীবনে গাছের জন্য আরও খানিকটা সমস্যা যোগ হোক তাই আপনি যদি নিয়ম করে এই গাছগুলিকে আপনার বাড়ি থেকে সরিয়ে দিতে পারেন। তাহলে দেখবেন আপনার জীবনের সমস্ত সমস্যা মিটে গেছে।

১) ক্যাকটাস – বাড়িতে কখনোই কাটা জাতীয় বা ক্যাকটাস জাতীয় গাছ রাখবে না এগুলো আপনার জীবনকে একেবারে ছারখার করে দিতে পারে, আমরা অনেক সময় ঘর সাজানোর জন্য ছোট ছোট তবে ক্যাকটাস রেখে তাকে কিন্তু বাস্তব বলছে ক্যাকটাস আপনার জন্য একেবারেই উপযুক্ত নয়।

২) বট- অনেক সময় বাড়ির আশেপাশে বা বাড়ির ভেতরে পাঁচিলের ফাঁকে বদ অসত্য গাছ হয়ে থাকে যখনই চোখের সামনে এরকম গাছ পড়বে তখনই কিন্তু তৎক্ষণাৎ সেই গাছকে সেখান থেকে উপড়ে ফেলুন নাহলে কিন্তু পুরো বাড়িতে ফাটল ধরবে এবং আপনার জীবনেও ফাটল ধরতে পারে।

৩) বনসাই গাছ- অনেক সময় আমরা অনেক বড় গাছকে ছোট করে রেখে দি। ঘর সাজানোর জন্য যেটাকে পাতি বাংলা ভাষায় বলে বনসাই গাছ। বনসাই ব্যাপারটা এসেছে কিন্তু বিদেশ থেকে অর্থাৎ ঘর সাজানোর জন্য বড় বড় বট মতন গাছকে ছোট করে আপনি নিজের ঘরের মধ্যে সাজিয়ে রাখতে পারেন বা উচ্চতা যেমন কম আছে, ঠিক তেমনি আপনার উন্নতিও কিন্তু কমে যেতে পারে, যদি এই গাছ আপনি ঘরের মধ্যে রাখেন।

৪) বাঁশ গাছ- বর্তমানে ছোট ছোট বাঁশ গাছ অর্থাৎ ব্যাম্বু ট্রিকে লাকি বাম্বু ট্রি বলে বিক্রি করা হচ্ছে। বাস্তু বলছে এই ছোট গাছ আপনার গৃহের জন্য শুভ, কিন্তু যে বড় বড় বাঁশ গাছ আছে অনেকেই শখের জন্য বাগানে লাগিয়ে থাকেন সেগুলো লাগানো থেকে বিরত থাকুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক