whatsapp channel

Skin Care Tips: বাড়িতে থাকা সুজি দিয়েই ত্বক ফর্সা করার অসাধারণ ফেসপ্যাক

আমরা অনেকেই জানি সুজি একটি উপাদেয় খাবার। খাবারের সাথে সাথে ত্বক পরিষ্কার করতে সুজি ব্যবহার করতে পারেন। সপ্তাহে তিন দিন এই অসাধারণ ফেসপ্যাক যদি লাগাতে পারেন তাহলে দেখবেন ত্বকে কোনো…

Avatar

HoopHaap Digital Media

আমরা অনেকেই জানি সুজি একটি উপাদেয় খাবার। খাবারের সাথে সাথে ত্বক পরিষ্কার করতে সুজি ব্যবহার করতে পারেন। সপ্তাহে তিন দিন এই অসাধারণ ফেসপ্যাক যদি লাগাতে পারেন তাহলে দেখবেন ত্বকে কোনো রকম কালো দাগ থাকবে না। তবে অবশ্যই এই প্যাকটি সারা শরীরের জন্য, মুখের জন্য নয়। যদি মুখে একান্ত লাগাতে চান, তাহলে এর মধ্যে থাকা একটি উপকরণ আপনাকে বাদ দিয়ে দিতে হবে। Hoophaap এর পাতায় দেখে ফেলুন এই অসাধারণ টিপস।

ফেসপ্যাক অথবা বডি প্যাক একটি বানানোর জন্য যেটা সবার আগে প্রয়োজন তাহলো ৫ টেবিল চামচ সুজি। দু টেবিল-চামচ কফি পাউডার, ৩ টেবিল চামচ চালের গুঁড়ো, ৪ টেবিল চামচ গুঁড়ো দুধ। এই উপকরনগুলি ভালো করে মিশিয়ে নিয়ে মুখে লাগাতে পারেন। কিন্তু বডির জন্য অর্থাৎ গলা থেকে পায়ের পাতা পর্যন্ত যদি লাগাতে চান, তাহলে একসঙ্গে হাফ চা চামচ বেকিং সোডা ব্যবহার করবেন। প্রতিদিন মিশ্রণটি বানিয়ে নতুন করে করার প্রয়োজন নেই, গুঁড়ো দুধ বাদ দিয়ে প্রতিটি উপকরণকে একটি কনটেইনারের মধ্যে রেখে বাথরুমে রেখে দিতে পারেন, মাখার সময় গুঁড়ো দুধ অথবা কাঁচা দুধ মিশিয়ে নিতে পারেন।

উপকারিতা –
১) এটি নিয়মিত ব্যবহার করলে, ত্বক অনেক উজ্জ্বল হবে।
২) গলা, পিঠ, আঙুলের গাঁট, আন্ডার আমস এবং গোপনাঙ্গে যে কালো কালো দাগ থাকে সেই কালো কালো দাগ সহজে উঠে যাবে।
৩) যাদের ত্বক অনেক বেশি খসখসে, তাদের জন্য এই স্ক্রাবটি অসাধারণ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media