whatsapp channel

Skin Care Tips: পুজোর আগে সম্পূর্ণ ঘরোয়া উপায়ে নিজেকে সুন্দর করে তুলুন

সামনে পুজো, পুজো আসতে আর মাত্র কয়েকটা দিন বাকি। পুজোর দিনগুলোতে আপনি যদি নিজেকে আকর্ষনীয় ও সুন্দরী করে তুলতে চান? তাহলে এই কয়েকটা দিনের মধ্যেই করে নিতে হবে। তাহলেই দেখবেন…

Avatar

সামনে পুজো, পুজো আসতে আর মাত্র কয়েকটা দিন বাকি। পুজোর দিনগুলোতে আপনি যদি নিজেকে আকর্ষনীয় ও সুন্দরী করে তুলতে চান? তাহলে এই কয়েকটা দিনের মধ্যেই করে নিতে হবে। তাহলেই দেখবেন আপনার চুল এবং ত্বক কত সুন্দর হয়ে যাবে। চুলের ত্বক যদি ভেতর থেকে সুন্দর থাকে, তাহলে কিন্তু আপনাকে আলাদা করে আর বেশি করে মেকআপ করতে হবে না, বেশি করে মেকআপ করলে হয়তো সেই সময়ের জন্য আপনাকে সুন্দরী লাগতে পারে, কিন্তু হয়ে যায় দীর্ঘ স্থায়ী ক্ষতি, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে পুজোর আগেই নিজেকে একেবারে অপরূপা সুন্দরী করে তুলবেন।

১) ত্বক খুব ভালো করে পরিষ্কার করতে হবে। আমরা এই ভুলটি কিন্তু খুব করে থাকি, আমরা ত্বকের অনেক যত্ন নিনা। কিন্তু ত্বক ভালো করে পরিষ্কার করি না, বাড়িতে থাকা আটা, ময়দা, বেসন, চালের গুঁড়ো, কফি পাউডার যে কোনো কিছু কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে তা প্রত্যেকটি উপাদানকে আপনি দুধের সঙ্গে অল্প অল্প করে মিশিয়ে কিন্তু মুখ ভালো করে পরিষ্কার করতে পারেন।

Skin Care Tips: পুজোর আগে সম্পূর্ণ ঘরোয়া উপায়ে নিজেকে সুন্দর করে তুলুন

২) ত্বককে খুব ভালো করে ময়েশ্চরাইজড করতে হবে। এটি আমরা অনেক সময় ভুলে যাই, তখন কার করার পরে অন্তত দুই থেকে তিন মিনিট পরে আপনাকে ময়েশ্চারাইজার লাগিয়ে ফেলতে হবে। না হলে কিন্তু ত্বক খারাপ হয়ে যাবার সম্ভাবনা অনেকটা থাকে, সেক্ষেত্রে প্রাকৃতিক ভাবে অ্যালোভেরা জেল, দুধের সর, মধু ইত্যাদি আপনি ব্যবহার করে দেখতে পারেন।

৩) ত্বকের উপরে টমেটোর রস, আলুর রস, পাতিলেবুর রস ইত্যাদি যদি লাগাতে পারেন। তাহলে কিন্তু আপনার ত্বকের উপরে থাকা কালো দাগ সহজে দূর হয়ে যাবে। অনেক সময় সূর্যের তাপে আমাদের ত্বকের উপরে কালো কালো দাগ হয়ে যায়। কিন্তু আমাদেরকে দেখতে একেবারেই ভীষণ খারাপ লাগে। তাই এই সবজিগুলি আপনি যদি রূপচর্চার কাজে ব্যবহার করেন, তাহলে কিন্তু আপনার ত্বক অনেক সুন্দর হবেন।

Skin Care Tips: পুজোর আগে সম্পূর্ণ ঘরোয়া উপায়ে নিজেকে সুন্দর করে তুলুন

৪) শুধুমাত্র ত্বকের নয়, নিতে হবে চুলের যত্ন। প্রতিদিন নিয়ম করে চুলে ম্যাসাজ করতে হবে, ভালো নারকেল তেল দিয়ে। নারকেল তেল খুব ভালো করে গরম করে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন আর পুরো চুলে গরম তেল লাগিয়ে আধ ঘন্টা পর শ্যাম্পু করে ফেলতে পারেন, সপ্তাহে দু দিন করুন, দেখবেন চুল কত সুন্দর হয়ে গেছে।

৫) সবার শেষে যেটা না বললেই নয়, উপর থেকে যত কিছুই করুন না কেন ত্বক এবং চুল ভালো রাখার একমাত্র সঠিক জায়গা হচ্ছে পেট। অর্থাৎ আপনার পেট যদি সুস্থ থাকে, তাহলে কিন্তু ত্বক বা চুল দুটোই সুন্দর থাকবে, তাই সুষম খাবার খান।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।