whatsapp channel

Skin Care Tips: সপ্তাহে ৩ বার মুখে এই জিনিসটি লাগান, ত্বক উজ্জ্বল হবে

বাড়িতে থাকা কয়েকজন সহজ-সরল উপকরণ দিয়ে কিন্তু আপনি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। আর এই ফেসপ্যাক সপ্তাহের যদি তিনবার ব্যবহার করেন, তাহলেই আপনি পেতে পারেন অসাধারণ সুন্দর ত্বক। তাই আর…

Avatar

বাড়িতে থাকা কয়েকজন সহজ-সরল উপকরণ দিয়ে কিন্তু আপনি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। আর এই ফেসপ্যাক সপ্তাহের যদি তিনবার ব্যবহার করেন, তাহলেই আপনি পেতে পারেন অসাধারণ সুন্দর ত্বক। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন, কি করে আপনি বাড়িতে থেকেই আপনার ত্বক সুন্দর করবেন।

১) চাল ডালের ফেসপ্যাক – বাড়িতে যে চাল দিয়ে আপনি ভাত খেয়ে খান, সেই চাল এবং মুসুর ডাল ভালো করে ধুয়ে রোদে শুকিয়ে নিতে হবে, এরপর মিক্সিতে গুঁড়ো করে বাথরুমে রেখে দিন। স্নান করার অন্তত আধ ঘন্টা আগে একটু জল দিয়ে এই এখান থেকে ২টেবিল চামচ মিশিয়ে ভালো করে মুখে, পিঠে, গলায়, হাতে লাগিয়ে রেখে তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) আটা চিনির ফেসপ্যাক – শুনতে অবাক লাগলেও যেটা দিয়ে আপনি রোজ রুটি খেয়ে থাকেন, গরম জলের মধ্যে বেশ কয়েক চামচ আটা ভালো করে গুলে নিন, এরপর ঠাণ্ডা হয়ে গেলে তারপরেই মধ্যে ৩ থেকে ৪ টেবিল-চামচ চিনি দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণটি মুখে, গলায়, পিঠে, হাতে ভালো করে লাগিয়ে রেখে আধ ঘন্টা রেখে, তারপর ঠান্ডা জল দিয়ে ঘষে ঘষে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

উপরের বলা যে কোনো দুটি ফেসপ্যাক আপনার সুবিধা মতন ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই যেভাবে বলা আছে সেই ভাবেই আপনাকে করতে হবে। তবে যাদের গায়ের রং খুবই কালো তাদের পক্ষে একেবারে দুধের মতন ফর্সা হওয়া সম্ভব না। কিন্তু এগুলো ব্যবহার করলে আপনি আপনার ত্বকের ওপর থেকে একেবারে মরা কোষ দূর করে ফেলতে পারবেন এবং জমে থাকা ময়লা দূর হবে সহজে। তাতে আপনার গায়ের রং সহজেই উজ্জ্বল দেখাবে।

whatsapp logo