Hoop Life

Lifestyle: মাছের কাঁটা গলায় আটকে গেছে? মেনে চলুন সহজ পাঁচটি টিপস

বাঙালি মাছে ভাতে বাঙালি, দুপুর বেলা ভাত খাওয়ার সময় একটু মাছ না হলে যেন কারোরই ভালো লাগেনা, কিন্তু আপনি কি জানেন এই মাছ খাওয়ার পর যখন গলায় কাঁটা আটকে যায়, তখন কিন্তু খুব বিরক্ত লাগে, ভয় ও করে কি করে আপনি কাঁটাটা বার করবেন। মাছের কাঁটাকে যদি বার করতে চান, তাহলে বাড়িতেই পাঁচটি সহজ টিপস মেনে চলতে পারেনা দেরি না করে আমাদের পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ টিপস।

কলা– গলায় যদি মাছের কাঁটা কোন কারনে ফুটে থাকে তাহলে কলাকে খুব ভালো করে মুখে দিয়ে গিলে ফেলুন, কলা কিন্তু ভীষণ ভালো কাঁটার সহজে বেরিয়ে যাবে।

শুকনো ভাত – ভাত ভালো করে চটকে নিয়ে দলা পাকিয়ে যদি গিলে ফেলতে পারেন, সহজে তাহলে দেখবেন মাছের কাঁটা কত তাড়াতাড়ি চলে গেছে।

দুধে ভেজানো পাউরুটি – গলায় কাঁটা ফুটে গেলে দুধের মধ্যে পাউরুটি ভালো করে ভিজিয়ে সেটি খেতে পারেন এতেও কিন্তু অনেক ভাবে কাঁটা চলে যেতে পারে।

শুকনো রুটি – টুকরা রুটি খেয়ে খুব ভালো করে মুখের মধ্যে দিয়ে চিবোবেন না, বেশ খানিকটা চিবিয়ে শুকনো রুটি গিলে ফেলুন আর যদি সমস্যা হয় তাহলে সামান্য জল খেতে পারেন দেখবেন সহজেই কাঁটা চলে যাবে।

মুড়ি– যদি কখনো গলায় কাঁটা ফুটে যায়, তাহলে শুকনো মুড়ি বেশ খানিকটা চিবিয়ে গিলে ফেলুন, তবে যতটা কম চিবোবেন, ততই ভালো এক্ষেত্রে একটু বড় দানা যদি গলার মধ্যে দিয়ে যায়, তাহলে সহজেই কাঁটা বেরিয়ে যাবার একটা সম্ভাবনা থাকে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক