Skin Care Tips: শরীরের অবাঞ্ছিত আঁচিল দূর করতে ভরসা রাখুন ঘরোয়া টোটকায়

Shreya Chatterjee

Shreya Chatterjee

আঁচিল এমন একটি জিনিস যা শুধু আপনার মুখেই নয়, হতে পারে সারা শরীরে। অনেক সময় শরীরের ভেতর নানান রকম সমস্যা থেকে শুরু হতে পারে এর জন্ম। তাই আঁচিলকে প্রতিরোধ করতে হবে। এর জন্য ঘরোয়া প্রতিকার আপনি ব্যবহার করতে পারেন। তবে লেজার থেরাপি দিয়েও কিন্তু আঁচিলকে দূর করতে পারেন, যাদের পক্ষে তা করা সম্ভব নয়, তারা ভরসা রাখুন ঘরোয়া উপাদানে। হোমিওপ্যাথি চিকিৎসা করেও আপনি আঁচিলকে সহজেই দূর করতে পারেন। এর জন্য অবশ্যই যোগাযোগ করুন কোনো চিকিৎসকের সাথে।

ঘরোয়া উপায় গুলি হল – ১) ক্যাস্টর অয়েল আর বেকিং সোডা ব্যবহার করতে পারেন, সেক্ষেত্রে ক্যাস্টর অয়েলের মধ্যে এক চিমটে বেকিং সোডা খুব ভালো করে মিশিয়ে নিন এবং এই মিশ্রণটি একটি কান খোঁচানো বার্ডস এর মধ্যে নিয়ে যেখানে আঁচিল হয়েছে সেখান দিয়ে সারা রাত রেখে দিন। সকালে উঠে দেখবেন একেবারে আঁচিল উধাও হয়ে গেছে।

২) আঁচিলকে দূর করতে সাহায্য করতে পারে আনারসের রস। এক-চামচ আনারসের রস নিয়ে খুব ভালো করে তুলোর মধ্যে দিয়ে আঁচিলের উপরে রেখে দিন। আর সারা রাত পারলে এই ভাবে রেখে দিন, দেখবেন সকালে উঠে আপনার আঁচিল নিমেষে গায়েব হয়ে গেছে।

৩) আঁচিলকে দূর করতে সাহায্য করে পেঁয়াজের রস। সে ক্ষেত্রে সামান্য পরিমাণে পেঁয়াজের রস নিতে হবে। আর পেঁয়াজের রসকে যদি খুব ভালো করে আঁচিলের ওপরই লাগিয়ে প্রায় সারা রাত অথবা দুই থেকে তিন ঘণ্টা রেখে দিতে পারেন, তাহলেই দেখবেন আপনার আঁচিল গায়েব হয়ে গেছে।

৪) আঁচিলকে দূর করতে সাহায্য করতে পারে রসুন। এক কোয়া রসুন আঁচিলের উপরে রেখে যদি তার উপরে কিছু একটা দিয়ে আটকে দিয়ে সারারাত এভাবে রেখে দিতে পারেন বা কয়েক ঘণ্টার জন্য রেখে দিতে পারেন, তাহলেও কিন্তু আঁচিল গায়েব হয়ে যেতে পারে।

৫) আঁচিল দূর করতে সাহায্য করে কলার খোসা। কলার খোসা আঁচিলের উপর নিয়মিত ঘষলে আঁচিল আর থাকেনা।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক