Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Cleaning Tips: বাড়িতে থাকা মাটির পাত্র যেভাবে পরিষ্কার রাখবেন

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বর্তমানে অনেকেই অনেক বেশি স্বাস্থ্য সচেতন সেই জন্য মাটির পাত্রে জল রাখতে বেশি পছন্দ করেন, কিন্তু মাটির পাত্রে বেশি দিন জল রাখার পরে কিন্তু অনেক সময় সেই পাত্রের শ্যাওলা জমতে শুরু করে। আর সেই শ্যাওলা জমা জল যদি আপনি দীর্ঘদিন খেতে থাকেন, তাহলে মাটির পাত্রে জল খেয়ে যে উপকার আপনি পেতেন তার থেকে অনেক বেশি উপকার হয়ে যাবে, পেটের গন্ডগোল দেখা দিতে পারে।

কিন্তু এর থেকে কিভাবে আপনি রেহাই পেতে পারেন, মাটির পাত্রকে খুব সাধারণভাবেই বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়ে আপনি পরিষ্কার করে নিতে পারেন।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

১) প্রথমেই যে উপকরণটির কথা মাথায় আসে, সেটি হল বেকিং সোডা, গরম জলের মধ্যে বেশ খানিকটা বেকিং সোডা দিয়ে এই জল যদি পাত্রের মধ্যে অন্তত আধ থেকে ২ ঘন্টার মতন ভিজিয়ে রাখতে পারেন, তারপর একটা ব্রাশের সাহায্যে ভেতরে ঢুকিয়ে পরিষ্কার করে নিতে পারেন, তাহলে খুব সহজেই শ্যাওলা দূর হয়ে যাবে।

২) এছাড়াও যে জিনিসটি আপনার মাটির বোতলের মধ্যে ময়লা পরিষ্কার করতে সাহায্য করে সেটি হল ভিনিগার, গরম জলের মধ্যে এক ছিপি ভিনিগার খুব ভালো করে মিশিয়ে দিয়ে এই জল যদি আপনি মাটির বোতলের মধ্যে রেখে দিতে পারেন, ওই দু ঘন্টার মত তারপরে যদি জল দিয়ে ভালো করে পরিষ্কার করে নেন, দেখবেন শ্যাওলা খুব সহজেই দূর হয়ে গেছে।

৩) এছাড়াও মাটির বোতল পরিষ্কার করার জন্য যে জিনিসটি ভীষণ জরুরি সেটি হল নুন। গরম জলের মধ্যে বেশ খানিকটা নুন দিয়ে এই জল যদি আপনি বোতলের মধ্যে রেখে দিতে পারেন, তাহলেও কিন্তু শ্যাওলা অনেকটা দূর হয়ে যেতে পারে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...