whatsapp channel

Hair Care Tips: সাদা চুল কালো করতে আম পাতার জুড়ি মেলা ভার, সহজ পদ্ধতি অনুসরণ করুন

কি ভাবছেন? আম পাতা দিয়ে চুল কালো করা যায়? হ্যাঁ, ঠিকই শুনেছেন বেশ কয়েকটা আম পাতা খুব ভালো করে ধুয়ে মিক্সিতে পেস্ট করে নিন। এবার আমাদের Hoophaap এর পাতায় দেখে…

Avatar

Advertisements
Advertisements

কি ভাবছেন? আম পাতা দিয়ে চুল কালো করা যায়? হ্যাঁ, ঠিকই শুনেছেন বেশ কয়েকটা আম পাতা খুব ভালো করে ধুয়ে মিক্সিতে পেস্ট করে নিন। এবার আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কিভাবে এই সামান্য আম পাতার পেস্ট দিয়ে আপনি আপনার চুলকে একেবারে কুচকুচে কালো করে দিতে পারেন।

Advertisements

এরপর এই পেস্ট এর সঙ্গে 3 টেবিল চামচ কালো জিরে, বাটা 1 টেবিল চামচ আমলকি গুঁড়ো, 1 টেবিল-চামচ তেজপাতা গুঁড়া, 1 টেবিল-চামচ লবঙ্গ গুলো খুব ভাল করে মিশিয়ে ভর্তি করে একটি পাত্রে রেখে নারকেল তেল দিয়ে ভরে দিন। এরপর যখন তখন যেকোনো সময় সপ্তাহের প্রতিদিন চুলের গোড়া থেকে আগা পর্যন্ত খুব ভালো করে ম্যাসাজ করুন, আর দেখবেন আপনার চুল অন্তত এক মাসের মধ্যে বেশ খানিকটা কালো হয়ে গেছে।

Advertisements

এইভাবে যদি নিয়ম মেনে আপনি এগুলি ব্যবহার করতে পারেন। তাহলে দেখবেন আপনার চুল কালো তাই নয়, আপনার চুল আগের থেকে অনেক বেশি সুন্দর হয়ে যাবে। আপনার চুল পড়া বন্ধ হয়ে যাবে, সহজে মাথায় খুশকি বন্ধ হবে সহজে, নতুন করে চুল গজাতে সাহায্য করবে। তাই আর দেরি না করে অবশ্যই ব্যবহার করুন এই ছোট্ট টিপস।

Advertisements

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Advertisements
whatsapp logo
Advertisements