Hoop Life

প্রতিদিন এই বিশেষ কুবের মন্ত্র জপে ধনসম্পত্তি আসবে দু’হাত ভরে

সুখ-সমৃদ্ধি বৃদ্ধি করার জন্য আমরা রোজ কত কিছুই না করে থাকি। তাও যেন ঘরে কিছুতেই সুখ সমৃদ্ধি বেড়ে ওঠে না। একেকটা সময় যায় যখন এমন বেশ কিছুদিন চলতে থাকে। বাস্তু মেনে কাজকর্ম, হাত দেখিয়েও যখন এই সবকিছুর সমস্যার সমাধান হয় না তখন প্রতিদিন যোগ করুন কুবের মন্ত্র।

কুবের হলেন ধনদেবতা। তাই প্রতিদিন নিয়ম করে যদি কুবেরের এই মন্ত্রটি উচ্চারণ করা হয় তাহলে কুবের দেবতা প্রসন্ন হন। কুবের একজন সাধারন মানুষ ছিলেন। মহা দেবাদিদেব শিবের কাছ থেকে তিনি বর প্রাপ্ত হন। যার ফলে তিনি অনেক সম্পত্তির মালিক হন। কিন্তু এত বিশাল সম্পদের মালিক হয়ে কুবের নিজেকে ঠিক রাখতে পারেননি। তিনি স্বর্গলোক এর সমস্ত দেবতাদের ওপর ছড়ি ঘোরাতেই থাকেন।

তিনি ঠিক করেন একদিন সমস্ত স্বর্গ দেবতাকে খাওয়াবেন। যে যত খেতে চায়, তিনি তাদের ততোই খাওয়াবেন। সেখানে উপস্থিত হয়েছিলেন গণপতি। তিনি সেখানে গিয়ে সমস্ত দেবতাদের খাবার তো খেয়ে ফেললেন। উপরন্তু কিছুক্ষণ পরে কুবেরকেই উদ্যত হলেন। কুবেরকে শিক্ষা দিতে গণপতি এমন কাজ করেছিলেন। শেষপর্যন্ত দেবাদিদেব মহাদেবের আসার পর তিনি গনেশকে থামান।

শেষ পর্যন্ত শিবের কাছে ক্ষমা চাওয়ার পরে দেবাদিদেব মহাদেব তার কোষাগার পূর্ণ করে দিলেন। কুবেরের একটি মন্ত্র আছে যা আপনি যদি প্রতিদিন জপ করেন আপনার সংসারে শান্তি ফিরে আসবে। জেনে নিন মন্ত্রটি –

‘ওম শ্রিম ওম হ্রিম শ্রিম হ্রিম ক্লিম বিত্তেশ্বরায় নমহ’

Related Articles