Hoop Life

বয়স ৩০ পেরোলেই মেয়েদের যে ইচ্ছাগুলি বেড়ে যায়

অনেকেই বলে বয়স জাস্ট একটা ডিজিট, নাথিং মোর। হ্যাঁ, বয়স একটা সংখ্যা মাত্র, যাকে একেবারেই চোখে দেখা যায় না। শুধু জীবনের অভিজ্ঞতা ও সময়ের মধ্যে দিয়ে চলার সময় ত্বকের, চুলের, দেহের পরিবর্তনের মধ্যে দিয়ে বোঝা যায় সময় হয়েছে। তাছাড়া বছর বছর কেক, পায়েস, মোমবাতি, প্রদীপের মধ্যে দিয়ে যখন একটা বিশেষ দিন সেলিব্রেট করা হয়, তখন আমরা গুনতে থাকি কত বছরে পা রাখলাম। আজকের প্রতিবেদনে আমরা কথা বলবো বয়স ত্রিশ হয়ে গেলে মেয়েদের মধ্যে কোন কোন চাহিদা বেড়ে যায় বা কোন ইচ্ছাকে প্রশ্রয় দেয় (Women’s expectations)। এই প্রতিবেদন শুরুর সময় জানিয়ে রাখা ভালো যে আর্টিকেলটি সম্পূর্ণ ভাবে গবেষণা ভিত্তিক ও সকলের জন্য সমান ভাবে বিচার্য।

ইচ্ছা এমনই একটা জিনিষ যেটা প্রত্যেকটা মানুষের মধ্যে থাকে। নারী পুরুষ নির্বিশেষে সকলের মধ্যে রয়েছে কামনা বাসনা। শুধু বয়সের সঙ্গে সঙ্গে এই ইচ্ছাগুলোর পরিবর্তন হয়। সেরকমই এই প্রতিবেদনে দেখবো মেয়েদের কি কি পরিবর্তন হয় ত্রিশের পর (women’s desire)।

যখনই বয়স ত্রিশ হয় বা ত্রিশ পার করে যায় মেয়েরা তখন অবশ্যই তারা একজন সাবলম্বী হয়ে ওঠে। কারণ, বয়স ৩০ মানেই অনেকে এই বয়সের মধ্যে চাকরি করে পায়ের তলার মাটি শক্ত করে ফেলে। তাই এই সময় মেয়েদের ইচ্ছা আরও বেড়ে যায় অধিক অর্থ উপার্জনের জন্য। কারণ, ব্যাংক ব্যালেন্স ঠিক থাক রাখতে পারলে পরিবারের পাশে যেমন দাড়ানো সম্ভব হয়, তেমনই নিজের যত্নও নেওয়া যায়।

বয়স ৩০ হয়ে গেলে মেয়েদের দৈহিক কাঠামোর কিছুটা পরিবর্তন হয়। বিবাহিতা হলে এই পরিবর্তন ব্যাপক ভাবে চোখে পড়ে। অবিবাহিত হলে আবার বিয়ের ইচ্ছা বেড়ে যায়। যারা এই বয়সে এসেও অবিবাহিতা তারা বেশি করে ত্বকের যত্ন নিতে চান। কারণ, পলিউশন, টেনশন, কাজের চাপে ত্বক হয়ে যায় মলিন, চুল পড়তে শুরু করে। বিয়ের আগেই যাতে মেয়েরা বুড়িয়ে না যায় সেই জন্য এই বয়সে এসে মেয়েরা পার্লারে যান সময় বের করে। ত্বকের, চুলের যত্ন নেয়। পাশাপাশি যারা বিবাহিতা ও সন্তান হয়ে গেছে তাদের মধ্যে পাঁচটি ইচ্ছে প্রবলভাবে বেড়ে যায়। এক, দৈহিক কাঠামো সুন্দর করার ইচ্ছা। দুই, অর্থ সঞ্চয়। তিন, অর্থ উপার্জন। চার, শারীরিক সুখ। পাঁচ, ক্ষমা করে দেওয়ার মানসিকতা। এবার আপনি মিলিয়ে নিন, বয়স ত্রিশের পর আপনার কোন কোন ইচ্ছা বেড়েছে।

Related Articles