Hoop Life

Skin Care: রান্না করে চেহারা কালো হয়ে যাচ্ছে! ত্বকের যত্নে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ফেয়ারনেস ক্রিম

ফর্সা হতে আমরা সকলেই পছন্দ করি। কিন্তু ওই ফর্সা হওয়ার জন্য আমরা কত টাকা খরচ করে কত নামি দামি ক্রিম বাজার থেকে কিনে আনি। কিন্তু কেমন হয় যদি আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন এই অসাধারন একটি ক্রিম। তাহলে বিষয়টি একেবারে মন্দ হয় না। এর জন্য আপনাকে এত টাকা খরচ করতে হবে না। রান্নাঘরে যদি কয়েক পা বাড়ান, আর এদিক ওদিক একটু তাকান তাহলে কয়েকটা জিনিস দিয়েই আপনি তৈরি করে ফেলতে পারেন অসাধারণ একটি ফেয়ারনেস ক্রিম (Fairness cream)। যদি আপনি পরপর সাতদিন রাখেন তাহলে কথা দিচ্ছি আপনার অনেক পরিস্কার হয়ে যাবে।

ক্রিম বানানোর জন্য সর্বপ্রথম যেটি প্রয়োজন সেটি হলো ভাত। একটু অবাক লাগলে কোরিয়ানরা হচ্ছে বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা। তাদের রূপচর্চার তালিকায় থাকে ভাত। আমরা ভাত বেশি খাই কিন্তু রূপচর্চায় ভাত ব্যবহার করিনা কিন্তু কোরিয়ানরা ঠিক উল্টো তারা ভাত কম খায় আর নেই যা শরীরের জন্য ক্ষতিকর তা তারা কম খায় কিন্তু এই ভাতেই আপনার ত্বক এবং চুলের জন্য ভীষণ উপকারী আপনি এই ক্রিমটি বানানোর জন্য মূল উপাদান হলো ভাত।

ভাতের সঙ্গে প্রয়োজনমতো অ্যালোভেরা জেল (Aloevera jel) মেশাতে হবে। অ্যালোভেরা জেল এটিকে ক্রিম বানাতে সাহায্য করবে প্রথমেই বলা ভালো ভালো করে হাতের সাহায্যে চটকে মেখে নিতে হবে। অথবা তা যদি সম্ভব না হয় নিশ্চিতে একটুখানি ঘুরিয়ে নিতে পারেন। গাছ থেকে অ্যালোভেরা পাতা তুলে নিয়ে এসে অন্তত এক ঘন্টার মতো ভিজিয়ে রাখতে হবে যাতে এর ভেতরে থাকা ক্ষতিকর উপাদান জলের সঙ্গে মিশে বাইরে বেরিয়ে যায় এরপরে পাতার ভেতর থেকে ভালো করে জেল বার করে নিয়ে ভাতের সঙ্গে ভালো করে চামচ দিয়ে মেখে নিতে হবে। এমন করে মাখতে হবে যাতে একটা টেক্সচার চলে আসে।

এরপর এখানে দুটিকে তিনটি ভিটামিন ই ক্যাপসুল (Vitamin e capsule) ভালো করে মিশিয়ে নিতে হবে। এটিকে আপনাকে ফ্রিজের মধ্যে রাখতে হবে অন্তত ৭ দিন আপনার ফ্রিজে এই ক্রিমটি বেশ ভালো যাবে। রাত্রে শোওয়ার সময় সকালে ঘুম থেকে উঠে মুখ ভালো করে ধুয়ে নিয়ে এই ক্রিম দিয়ে ভালো করে আপনাকে ম্যাসাজ করে অন্তত কুড়ি মিনিট রাখার পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। তবে এই ক্রিম মেখে কিন্তু আপনি বাইরে বের হতে পারবেননা ।

Related Articles