whatsapp channel

Vastu Tips: স্বপ্নের মধ্যে পড়ে যাওয়ার অনুভূতি হয়! জানেন এটি কিসের ইঙ্গিত?

আমাদের দৈনন্দিন জীবনের সবথেকে রহস্যময় স্তর হল স্বপ্ন। আপনি আজ জানেন না যে কি নিয়ে স্বপ্ন দেখবেন ঘুমের মধ্যে। গতকালকের স্বপ্নও কি ঠিকভাবে মনে পড়ছে আপনার? হয়তো পড়ছে না। কিন্তু…

Avatar

HoopHaap Digital Media

আমাদের দৈনন্দিন জীবনের সবথেকে রহস্যময় স্তর হল স্বপ্ন। আপনি আজ জানেন না যে কি নিয়ে স্বপ্ন দেখবেন ঘুমের মধ্যে। গতকালকের স্বপ্নও কি ঠিকভাবে মনে পড়ছে আপনার? হয়তো পড়ছে না। কিন্তু কেন স্বপ্নকে নিয়ে এত রহস্য? স্বপ্নে দেখা কোনো কিছু কি ভবিষ্যতের কোনো ঘটনার ইঙ্গিত দেয়? স্বপ্নের মধ্যে আচমকা পড়ে যাওয়ার অনুভূতিই বা কি ইঙ্গিত দেয়? এগুলি কি শুভ নাকি অশুভ কিছুর ইঙ্গিতবাহী? আসুন দেখে নিই বিস্তারিত।

(১) আকাশ থেকে পড়ে যাওয়ার স্বপ্ন: কখনো স্বপ্নের মধ্যে আপনিও হয়তো এমন অনুভব করেছেন যে আপনি আকাশ থেকে পড়ে যাচ্ছেন। এবার সেরকম কিছু দেখলে বিশেষভাবে সাবধান হোন। মনোবিজ্ঞানীদের মতে এই ধরণের স্বপ্ন ভবিষ্যতে কোনো দুর্ঘটনা বা অঘটনের ইঙ্গিত দেয়। তাই বাইরে বেরোলে বিশেষভাবে সাবধান হোন।

(২) ছাদ থেকে পড়ে যাওয়ার স্বপ্ন: হঠাৎ স্বপ্নে দেখলেন আপনি ছাদ থেকে পড়ে যাচ্ছেন। শিউরে উঠল আপনার গা। ঘুমের মধ্যে এক গা ঘেমে আচমকা ভেঙে গেল ঘুম। এমন স্বপ্ন দেখলেও নানান সম্পর্ক নিয়ে সচেতনতা গ্রহণ করুন। শাস্ত্রমতে পারিবারিক কলহের ইঙ্গিত দেয় এই ধরণের স্বপ্ন।

(৩) পাহাড় থেকে পড়ে যাওয়ার স্বপ্ন: স্বপ্নে দেখলেন সুউচ্চ নীল কোনো পর্বতমালায় উঠছেন আপনি। কিন্তু আচমকাই পা ফসকে পড়ে গেলেন গভীর কোনো খাদে। এই ধরণের স্বপ্ন দেখে ঘুম ভেঙে যাওয়ার অভিজ্ঞতা হয়তো আপনারও রয়েছে। স্বপ্নশাস্ত্র বলছে, এই ধরণের স্বপ্ন দেখলে সতর্ক হয়ে যান। কারণ এই স্বপ্ন নানান সমস্যা এবং আর্থিক সংকটের ইঙ্গিত দেয়। তাই এমন স্বপ্ন দেখলে বিশেষভাবে সাবধান হতে হবে।

(৪) সিঁড়ি থেকে পড়ে যাওয়ার স্বপ্ন: শাস্ত্র মতে এমন স্বপ্ন তারাই দেখে যাদের আত্মবিশ্বাসের অভাব প্রবল। এছাড়াও পা পিছলে পড়ে যাওয়ার স্বপ্ন দেখলে বুঝতে হবে আপনি শীঘ্রই প্রতারণার শিকার হতে পারেন কাছের কোনো মানুষের থেকে।

(৫) দ্রুত পড়ে যাওয়ার স্বপ্ন: আকাশ হোক বা পাহাড়, দ্রুত কোনো উঁচু জায়গা থেকে পড়ে যাওয়ার দৃশ্য আপনার স্বপ্নে এলে বুঝতে হবে কোনো আমূল পরিবর্তন আসতে পারে আপনার জীবনে। সেটা ভালো বা খারাপ দুইই হতে পারে।

Avatar