Hoop Life

Kitchen Tips: ফ্রিজের দুর্গন্ধ দূর করতে চান, মেনে চলুন পাঁচটি সহজ নিয়ম

ফ্রিজ অত্যন্ত দরকারি একটা জিনিস। ফ্রিজে অতিরিক্ত দূর্গন্ধ কি করবেন? ভেবে পাচ্ছেন না কয়েকটা সহজ টিপস মাথায় রাখলে কিন্তু ফ্রিজের দুর্গন্ধ এক্কেবারে চলে যাবে। ফ্রিজের বন্ধু দূর করার জন্য বাড়িতে থাকা চার-পাঁচটা জিনিসই যথেষ্ট এগুলো যদি একটু ব্যবহার করতে পারেন, তাহলে ফ্রিজের মধ্যে হওয়া আঁশটে গন্ধ একেবারে দূর হয়ে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

বেকিং সোডা দিয়ে সপ্তাহে দুদিন ফ্রিজ পরিষ্কার করুন। গরম জলের মধ্যে বেকিং সোডা গুলে নিয়ে একটি পরিষ্কার কাপড় দিয়ে খুব ভালো করে ফ্রিজের ভেতরে অংশ মুছে নিন।

গরম জলে বেকিং সোডার সঙ্গে মিশিয়ে নিতে পারেন পাতিলেবুর রস। লেবুর রসে থাকে প্রাকৃতিক এসিড, আর লেবুর রস কিন্তু ফ্রিজের ভেতরের আঁশটে গন্ধ দূর করতেও সাহায্য করে।

ফ্রিজ এর মধ্যে বেশি খাবার ঠেসে রাখবেন না। অনেক সময় খাবার রেখে আমরা ভুলে যাই। যার ফলে খাবার ভেতরে পৌঁছে গিয়ে বিচ্ছিরি গন্ধ বেরোয়, যার ফলে কিন্তু ফ্রিজ থেকে আঁশটে গন্ধ বেরোতে পারে। অতিরিক্ত খাবার ফ্রিজের মধ্যে ঠেসে রাখবেন না।

মাছ মাংস কে কখনো খোলা অবস্থায় রাখবেন না। কিন্তু ফ্রিজের মধ্যে আঁশটে গন্ধ বেড়ে যেতে পারে। এই মাছ-মাংসকে সর্বদা এয়ার টাইট কন্টেইনারে রেখে দেবেন তাহলে মাছ মাংস ভালো থাকবে, গন্ধ বেরোবে না।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক